কালকিনিতে সাইনবোর্ড টাঙিয়ে জমি দখল চেষ্টার অভিযোগ

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ অক্টোবর ২০১৬, ১৪:১০

মাদারীপুরের কালকিনি উপজেলার চরদৌলত খান এলাকায় অমল বৈদ্য নামের এক কৃষকের বসতবাড়ির জমিতে সাইনবোর্ড টাঙিয়ে তা জবরদখলের পাঁয়তারা করার অভিযোগ উঠেছে  স্থানীয় একটি প্রভাবশালী মহলের বিরুদ্ধে। এ নিয়ে এলাকার সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এদিকে এ ঘটনায় ওই কৃষক থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

এলাকাবাসী ও ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা গেছে, চরদৌলত খান গ্রামের নবকান্ত বৈদ্যের ছেলে অমল বৈদ্য ১৩৯ নম্বর চরদৌলত খান মৌজার বিআরএস-১২০৬০ নং খতিয়ানের ১.৭০ শতাংশ জমি ক্রয় করেন। ওই জমিতে বাড়ি নির্মাণ করে প্রায় ৬০ বছর ধরে বসবাস করে আসছেন অমল বৈদ্যর পরিবার। কিন্তু পূর্বশত্রুতার জের ধরে একই এলাকার বোনাই বৈদ্যের ছেলে অনিল বৈদ্য তার লোকজন দিয়ে হঠাৎ করে কাউকে কিছু না জানিয়ে ওই বসতবাড়ির জমিতে একটি সাইনবোর্ড টাঙিয়ে দখলের পাঁয়তারা চালাচ্ছেন।

পরেশ বিশ্বাস ও বেশ কয়েকজন স্থানীয় বাসিন্দা জানান, তারা জন্মলগ্ন থেকে দেখে আসছেন অমল তার পরিবার নিয়ে ওই বাড়িতে বসবাস করছেন। কিন্তু হঠাৎ করে ওই জমিতে অনিল বৈদ্য একটি সাইনবোর্ড টাঙিয়ে নিজেকে জমির মালিক দাবি করছেন।

ভুক্তভোগী অমল বৈদ্য অভিযোগ করেন, ‘অনিল জোর করে আমার বাড়ির জমিতে সাইনবোর্ড লাগিয়ে জমি দখলের পাঁয়তারা করছে।’

অভিযুক্ত অনিল বৈদ্যের সঙ্গে কথা বলতে একাধিকবার তার মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে কালকিনি থানার ওসি কৃপা সিন্দু বালা বলেন, ‘ওই জমির দখল নিয়ে থানায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।’

(ঢাকাটাইমস/১অক্টোবর/মোআ)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত