পাকুন্দিয়া পৌর নির্বাচনে অবশেষে স্বপনের প্রার্থিতাও বাতিল

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০১৬, ১৮:০৪

কিশোরগঞ্জের পাকুন্দিয়া পৌরসভা নির্বাচনে তৃণমূলের ভোটে বিজয়ী হয়েও কেন্দ্র থেকে আওয়ামী লীগের মনোনয়ন পাননি উপজেলা যুগ্ম-আহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন। অবশেষে শনিবার যাচাই-বাছাইয়ে তার প্রার্থিতাও বাতিল ঘোষণা করেছে নির্বাচন অফিস।  এতে কেন্দ্র মনোনীত উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মিছবাহ উদ্দিন হলেন বিদ্রোহীমুক্ত একক আ.লীগ প্রার্থী।

তবে মনোনয়ন ও নির্বাচনে অংশগ্রহণের বৈধতার জন্য মোতায়েম হোসেন স্বপন আপিল করবেন বলে জানা গেছে।

এর আগে পৌরসভা নির্বাচনে মেয়র পদে চারজন এবং ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪২ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। শনিবার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে মেয়র পদে একজন ও কাউন্সিলর পদে এক প্রার্থীর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।

প্রসঙ্গত, ৩১ অক্টোবর পৌরসভা নির্বাচনে তৃণমূল আওয়ামী লীগের ভোটে দলীয় মনোনয়নের জন্য নির্বাচিত হন উপজেলা যুগ্ম আহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন। কিন্তু কেন্দ্র থেকে স্বপনকে দলীয় মনোনয়ন না দিয়ে অপরপ্রার্থী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মিছবাহ উদ্দিনকে মনোনয়ন দিয়ে প্রত্যয়নপত্র দেয়া হয়। এ নিয়ে মনোনয়ন বঞ্চিত স্বপন সমর্থকরা বিক্ষোভ, সমাবেশ ও টানা দুইদিন হরতাল পালন করেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ মুঞ্জুরুল আলম মনোনয়ন বাতিলের বিষয়টি নিশ্চিত করে জানান, মেয়র পদে আওয়ামী লীগের দুইজন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। তন্মধ্যে মোতায়েম হোসেন স্বপন দলীয় মনোনয়নসংক্রান্ত প্রত্যয়ন দেখাতে ব্যর্থ হওয়ায় তার প্রার্থিতা বাতিল করা হয়।

(ঢাকাটাইমস/৮ অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত