দুদকের মামলায় বিআরটিএ কর্মকর্তা গ্রেপ্তার

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ অক্টোবর ২০১৬, ২৩:০২ | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০১৬, ২১:৫৫

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অর্থরিটি (বিআরটিএ) গাজীপুর অঞ্চলের সহকারী পরিচালক আব্দুল হান্নানের বিরুদ্ধে মানিকগঞ্জ সদর থানায় মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার বিকাল সাড়ে তিনটার দিকে মামলাটি দায়ের করেন দুদকের সহকারী পরিচালক সালাম আলী মৌল্লা। পরে এই মামলায় বিকালে আব্দুল হান্নানকে তার গাজীপুর কর্মস্থল থেকে গ্রেপ্তার করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বিআরটিএর ওই কর্মকর্তা বিভিন্ন সময়ে নানা অর্থ নৈতিক অনিয়মের সঙ্গে জড়িয়ে পড়েন। এ জন্য তার বিরুদ্ধে ৫-এর ২ ধারায় দুর্নীতি প্রতিরোধ আইনে (নিয়ম বর্হিভূত কার্যকলাপের সঙ্গে জড়িত) মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে, বিআরটিএর এই কর্মকর্তা মানিকগঞ্জে ইন্সপেক্টর হিসেবে কর্মরত ছিলেন। এরপর এই কর্মস্থল থেকে প্রমোশন নিয়ে সিলেট বিআরটিএ অফিসে সহকারী পরিচালক হিসেবে যোগদান করেন। এরপর ওখান থেকে আসেন ঢাকার হেড অফিসে। পরবর্তীতে তিনি প্রায় তিন মাস আগে গাজীপুর কর্মস্থলে যোগদান করেন।

অভিযুক্ত আব্দুল হান্নান ঢাকার উত্তরা এলাকা বাড়ি নং ৪০, রোড নং ১৭ সেক্টও ১৪ এর বাসিন্দা। তার বাবা মৃত আব্দুল গফুর।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রহমান মামলা দায়েরের সত্যতা স্বীকার করেছেন। তবে গ্রেপ্তার বিষয়টি তিনি জানেন না বলে সংবাদিকদের জানান।

গাজীপুর জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার রেজাউল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তাকে গ্রেপ্তারের পর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/১৭অক্টোবর/প্রতিনিধি/ইএস)

 

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত