নিরাপদ সড়কের দাবিতে রংপুর-ঢাকা পদযাত্রা মুদিদোকানির

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০১৬, ২২:০৫

নিরাপদ সড়কের দাবিতে পায়ে হেঁটে ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করেছেন রংপুরের অলোক নাথ। এরইমধ্যে তিনি টাঙ্গাইলের মির্জাপুরে পৌঁছেছেন। আগামীকাল শনিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশে রওনা হবেন তিনি।

শালবন ভবসুন্দীর রোড এলাকার বাসিন্দা অলোক নাথ ১৫ অক্টোবর দুপুরে রংপুর সিটি প্রেসক্লাবের সামনে থেকে পদযাত্রা শুর করেন। টানা সাতদিন হেঁটে আজ শুক্রবার সন্ধ্যায় তিনি মির্জাপুরে পৌঁছেছেন। এসময় তিনি স্থানীয় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

অলোক জানান, দেশের মহাসড়কগুলোর পাশে পথচারীদের জন্য পায়ে হাঁটার লেন নেই। সড়কে জনসাধারণের নিরাপদ চলাচলের দাবিতে তিনি পদযাত্রা শুরু করেন। যাত্রা পথে মহাসড়কের পাশে বিভিন্ন হাট-বাজার ও স্কুল-কলেজে গণসংযোগও করেছেন। তার এই পদযাত্রায় বিভিন্ন পর্যায়ের লোকজন তাকে সহায়তা করছেন বলেও জানান অলোক।

শুক্রবার মির্জাপুরে রাত্রিযাপন করে শনিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশে রওনা হবেন তিনি। এজন্য তিনি মির্জাপুর থেকে কালিয়াকৈর-চন্দ্রা-নবীনগর-সাভার সড়ক ব্যবহার করবেন।

অলোক বলেন, ‘দেশের মহাসড়কগুলো আজ নিরাপদ নয়। অবৈধ নছিমন, করিমন, অটোরিকশা, ইজিবাইকের কারণে প্রতিদিন দুর্ঘটনা ঘটছে। অকালে হারিয়ে যাচ্ছে অনেক প্রাণ। বিষয়টি প্রধানমন্ত্রীর দৃষ্টিতে আনতে আমি ব্যতিক্রমী এই উদ্যোগ নিয়েছি।’

(ঢাকাটাইমস/২১অক্টোবর/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :