১০ টাকা কেজির চাল ওজনে কম দেয়ার অভিযোগ

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০১৬, ১৯:১৮

পিরোজপুরের মঠবাড়িয়ায় হতদরিদ্রের মাঝে ৩০ কেজি চাল বিক্রিতে ওজনে কম দেয়া, অতিরিক্ত অর্থ আদায় এবং চাল বিক্রি না করে কার্ডদারিদের ফিরিয়ে দেয়াসহ ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অভিযুক্ত এক ডিলারের দোকানে তালা ঝুলিয়ে দিয়েছে পুলিশ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শনিবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ৯৫ জনের মাঝে এ চাল বিতরণ করা হয়েছে। দুজনের চাল ওজন করে দেখা যায়, প্রতি হতদরিদ্রকে ৩০ কেজির স্থলে ২৭ কেজি করে দিয়েছে ডিলার।

এ চালের জন্য কার্ড পাওয়া ওই ইউনিয়নের পদ্মডুবি গ্রামের গৌতম বেপারী জানান, চাল মাপার সময় কম দেয়া হচ্ছে দেখে প্রতিবাদ করলে সংশ্লিষ্ট ডিলার চাল মাপে ঠিক আছে জানিয়ে বলেন- বেশি বুঝলে চাল দেয়া হবে না।

একই ইউনিয়নের বিল ডুমুরিয়া গ্রামের ৩৪নং কার্ডধারী সচীন সরকার জানান, চাল মাপার সময় ৩ কেজি কম হয়েছে বললেও ডিলার তাকে গালাগালি দিয়েছেন।

এ ব্যাপারে ইউনিয়ন শ্রমিকলীগ সভাপতি শামসুল হক হাওলাদার জানান, চাল কম দেয়ার ব্যাপারে তিনি প্রতিবাদ করলে সংশ্লিষ্ট ডিলারের মামাতো ভাই উপজেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক সোহেল মোল্লা তাকে গালাগালিসহ দেখিয়ে দেয়ার হুমকি দেন।

ইউনিয়নের সংশ্লিষ্ট ডিলার ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক তানজিম হোসেন পিপুল দাবি করেন, স্থানীয় রাজনৈতিক গ্রুপিংয়ের কারণে তাকে ফাঁসাতে এ ষড়যন্ত্র করা হয়েছে।

এ ব্যাপারে চাল দেয়া কর্মসূচির কাজে সংশ্লিষ্ট ইউনিয়নের দায়িত্বে থাকা উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আ. গফ্ফার হোসেন জানান, সংশ্লিষ্ট ডিলার তাকে আগে কোন তথ্য না দিয়েই তিনি ওই দিন চাল বিতরণ করেছেন।

এ ব্যাপারে দেউলবাড়ি ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিরঞ্জন বালা জানান, তিনি সেখানে চাল দেয়ার সময় ছিলেন। কিন্তু কিছু সময় না থাকার সুযোগে এমন ঘটনা ঘটতে পারে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, এ খবর পেয়ে সেখানে উপজেলা খাদ্য অফিসের লোক পাঠানো হয়েছে। অভিযোগের প্রমাণ পেলে অভিযুক্ত ডিলারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২২ অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :