নোয়াখালীতে মেডিকেল কলেজ বন্ধ ঘোষণা

প্রকাশ | ২৫ অক্টোবর ২০১৬, ২১:২৯ | আপডেট: ২৫ অক্টোবর ২০১৬, ২১:৪৩

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

দুই ক্লাবের সদস্যদের মধ্যে মারামারির ঘটনার জেরে বন্ধ করে দেয়া হয়েছে নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ। ক্যাম্পাসে মেডিসিন ক্লাব এবং সন্ধানী ক্লাবের সদস্যদের মধ্যে মারামারির পর সৃষ্ট উত্তেজনার পর মঙ্গলবার দুপুরের দিকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে দেয় কলেজ কর্তৃপক্ষ।

বেলা দুইটার মধ্যে দুটি আবাসিক হলের শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়। নির্ধারিত সময়ে মধ্যেই শিক্ষার্থীরা হল ত্যাগ করেন।

সূত্রে জানা যায়, মেডিকেল কলেজের নতুন শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নিজেদের ক্লাবে ভেড়ানো নিয়ে গত রবিবার সকাল থেকে মেডিসিন ক্লাব ও সন্ধানী ক্লাবের সদস্যদের মধ্যে উত্তেজনা তৈরি হয়। এ নিয়ে ঐ দিন রাত একটার দিকে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয় এবং এঘটনায়  কমপক্ষে পাঁচজন ছাত্র আহত হয়েছেন। আহত শিক্ষার্থীদের মধ্যে মো. মজিদ (২০) ও সাহাব উদ্দিন (২০) নামের দুজনকে রাতেই নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এর পর  বেগমগঞ্জ থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তারই জের ধরে সোমবার কলেজ ক্যাম্পাসে মেডিসিন ক্লাব ও সন্ধানী ক্লাবের কার্যক্রম নিষিদ্ধ করে। পরে একই বিষয় নিয়ে সোমবার রাতেও উভয় পক্ষ পাল্টাপাল্টি ধাওয়ায় লিপ্ত হয় এবং এ নিয়ে আজ মঙ্গলবার সকাল থেকে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করে। এ পরিপ্রেক্ষিতে বেলা ১১টায় একাডেমিক কাউন্সিলের জরুরি বৈঠক ডেকে অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

কলেজের অধ্যক্ষ মলয় কান্তি চক্রবর্তী জানান, মেডিসিন ক্লাব ও সন্ধানী ক্লাবে নতুন শিক্ষার্থীদের ভেড়ানো নিয়ে দুই ক্লাবের সদস্যরা বিরোধে জড়িয়ে পড়েন। তাঁদের নানাভাবে বুঝিয়েও শান্ত করা যায়নি। উপরন্তু তাঁরা মারামারিতে লিপ্ত হন। তাই পরিস্থিতির যাতে আর অবনতি না ঘটে, সে জন্য একাডেমিক কাউন্সিলের জরুরি বৈঠক ডেকে অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে কলেজ খুলে দেওয়া হবে।

(ঢাকাটাইমস/ ২৫ অক্টোবর/ প্রতিনিধি/ এআর/ঘ.)