মৎস্য অফিসের ফ্রিজে মা ইলিশ

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৬, ১৪:১২

শরীয়তপুর জেলা মৎস্য অফিসের ফ্রিজে মা ইলিশ পাওয়া গেছে। এই অপরাধে অফিসের গাড়ির চালক আবুল হাসেমকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার রাত ১০টার দিকে এই ঘটনা ঘটে। এতে স্থানীয়দের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

মৎস্য অফিস ও স্থানীয় সূত্র জানায়, সরকার ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ২২ দিন নদীতে ইলিশ মাছ শিকার নিষিদ্ধ করেছে। এই নিষেধাজ্ঞা কার্যকর করার জন্য পুলিশ, র‌্যাব ও মৎস্য বিভাগকে নির্দেশ দেয়া হয়েছে। কিন্তু বেশ কিছু দিন ধরে জেলা মৎস্য অফিসের কিছু অসাধু কর্মকর্তার জোগসাজসে জব্দ করা ইলিশ অফিসের গাড়িচালক আবুল হাসেম সংরক্ষণ করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয় সংবাদকর্মীরা জেলা মৎস্য অফিসের ফ্রিজে মা ইলিশ দেখেতে পেয়ে জেলা প্রশাসক মাহমুদুল হোসাইন খানকে জানান। পরে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইমরান শাহারিয়ার ঘটনাস্থলে এসে মৎস্য অফিসের ফ্রিজে মা ইলিশ রাখার অপরাধে গাড়ি চালক আবুল হাসেমকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন। মৎস্য অফিসের ফ্রিজ থেকে উদ্ধার হওয়া মা ইলিশ এতিমখানায় বিতরণ করা হয়েছে।

জেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম বলেন, আমার অজান্তে গাড়িচালক আবুল হাসেম ইলিশ মাছ রেখেছিল। আমরা জানতে পেরে তাকে আইনের আওতায় এনেছি।

(ঢাকাটাইমস/২৬অক্টোবর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত