আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি চূড়ান্ত, শনিবার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ অক্টোবর ২০১৬, ০৯:০৬ | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০১৬, ২২:৫১

আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি চূড়ান্ত করা হয়েছে। আগামীকাল শনিবার দুপুর ১২টায় এই কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার রাতে গণভবনে আওয়ামী লীগের নতুন সভাপতিমণ্ডলীর সদস্যদের নিয়ে বৈঠক করেন সভাপতি শেখ হাসিনা। বৈঠক শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের ব্রিফিং করেন।

ওবায়দুল কাদের জানান, দলের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে আজকের বৈঠকে আলোচনা হয়েছে। কমিটি চূড়ান্ত। তবে সভাপতিমণ্ডলীর তিন এবং উপদেষ্টা পরিষদের চারটি পদ এখনও চূড়ান্ত হয়নি।

ওবায়দুল কাদের জানান, আমরা কাউন্সিল থেকে ঘোষণা দিয়েছিলাম, এক সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি দেব। আগামীকাল দুপুর ১২টার আগেই প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা সেই কমিটি ঘোষণা করবো।

সাধারণ সম্পাদক জানান, দলে নতুন নেতৃত্ব আসবে। তৃণমূল থেকে যারা আসছেন তারা দক্ষ ও যোগ্য। তাদের দ্বারা দল আরও গতিশীল হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ওবায়দুল কাদের জানান, আগামী ৬ নভেম্বর প্রধানমন্ত্রীর নেতৃত্বে নতুন কমিটি টুঙ্গিপাড়ায় যাবে। সেখানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন তারা। এছাড়া আগামী ৮ নভেম্বর দলের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হবে।

গত ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সেই সম্মেলনের শেষ দিন সভাপতি, সাধারণ সম্পাদক ও সভাপতিমণ্ডলী ও যুগ্ম সাধারণ সম্পাদকসহ ২১ জনের নাম ঘোষণা করা হয়। এর একদিন পর দলের সম্পাদকমণ্ডলীর ২২ সদস্যের নাম ঘোষণা করা হয়। মূল কমিটিতে সভাপতিমণ্ডলীর তিনটি, সম্পাদকমণ্ডলীর পাঁচটি, উপসম্পাদকমণ্ডলীর দুটি এবং নির্বাহী কমিটির ২৮টি পদ খালি আছে। আগামীকাল এগুলো ঘোষণা করা হবে।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :