সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন চান ফখরুল

নিজস্ব প্রতিবেদক,ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৬, ১৪:৩০
ফাইল ছবি

ক্ষমতাসীন সরকার ভিন্ন মোড়কে পুরনো কায়দায় একদলীয় বাকশালী শাসন চালাচ্ছে এমন অভিযোগ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করার আহ্বান জানিয়েছেন।

শনিবার দুপুরে রাজধানীর ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর বিএনপির যৌথসভায় তিনি এ আহ্বান জানান।

১৯৭৫ সালের ৭ নভেম্বর স্মরণে দলের কর্মসূচি দফল করতে এই যৌথ সভার আয়োজন করা হয়। ওই দিন সেনাবাহিনীতে অভ্যুত্থান- পাল্টা অভ্যুত্থানের পর বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান রাষ্ট্রক্ষমতার কেন্দ্রবিন্দুতে চলে আসে। দিনটিকে বিএনপি জাতীয় বিপ্লব ও সংহতি দিবস হিসেবে পালন করে।

দিবসটি উপলক্ষে আগেই রাজধানীতে সমাবেশ করার ঘোষণা ছিল বিএনপির।সমাবেশের জন্য ইতিমধ্যে প্রশাসনের কাছে অনুমতি চাওয়া হয়েছে বলেও জানিয়েছেন মির্জা ফখরুল।

মির্জা ফখরুল বলেন, ‘৭ নভেম্বর আমাদের জাতীয় জীবনে খুবই গুরুত্বপূর্ণ দিবস। সেই দিনই বাংলাদেশে জাতীয়তাবাদী রাজনীতির ভিত্তি রচিত হয়েছিল। এই দিনটিকে যথাযথভাবে পালনের লক্ষ্যে ঢাকা মহানগর বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে। আশা করি তারা অনুমতি দেবেন।’

বিএনপি নেতা বলেন,‘এই সরকার সভা সমাবেশের জায়গাগুলো সংকুচিত করে ফেলেছে। আমরা যখন কোনো সভা সমাবেশের আয়োজন করতে চাই সরকার তখন বিধি নিষেধ আরোপ করে। আগে পল্টন ময়দানে মুক্তাঙ্গণে সভা করা যেত। এখন সেগুলো বন্ধ করে দিয়েছে। তারপর আইন করে দিয়েছে যে সভা করতে হলে পুলিশের অনুমতি লাগবে।’

ঢাকা মহানগর বিএনপির সভাপতি মির্জা আব্বাসের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন- স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুস সালাম ও আবুল খায়ের ভুইয়া প্রমুখ।

(ঢাকাটাইমস/২৯অক্টোবর/বিইউ/ডব্লিউবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :