আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদে আট নতুন মুখ

নিজস্ব প্রতিবেদক
| আপডেট : ২৯ অক্টোবর ২০১৬, ১৫:৪০ | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৬, ১৫:১৯
ফাইল ছবি

আটটি নতুন নাম অন্তর্ভুক্ত করে আওয়ামী লীগের ৩৭ সদস্যের উপদেষ্টা পরিষদ ঘোষণা করা হয়েছে। জাতীয় সম্মেলনের এক সপ্তাহের মাথায় এই নাম ঘোষণা করা হলো। গত শুক্রবার রাতে দলের সভাপতিমণ্ডলীর প্রথম বৈঠকে নামগুলো চূড়ান্ত করা হয়।শনিবার দুপুরে আনুষ্ঠানিকভাবে এই নামগুলো ঘোষণা করে ক্ষমতাসীন দল। এই উপদেষ্টা কমিটি দলের মূল কমিটির বাইরে।

গত ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিন নতুন নেতৃত্ব নির্বাচনের আনুষ্ঠানিকতা শুরুর সময় নিয়ম অনুযায়ী আগের কমিটি ভেঙে দেয়া হয়। ওই সম্মেলনে দলের সভাপতি হিসেবে অষ্টমবারের মতো নির্বাচিত হন শেখ হাসিনা। আর প্রথমবারের মতো সাধারণ সম্পাদক হন ওবায়দুল কাদের। ওইদিনই আওয়ামী লীগের ১৯ সদস্যের সভাপতিমণ্ডলীর ১৬ জনের নাম ঘোষণা করা হয়।

এর পর গত শুক্রবার দলের সভাপতিমণ্ডলীর সদস্যদের সভায় নামগুলো চূড়ান্ত করা হয়।

উপদেষ্টা পরিষদে যাদের নাম

উপদেষ্টা এস এ মালেক, আবুল মাল আব্দুল মুহিত, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, ইসহাক মিয়া, রহমত আলী, এইচ টি ইমাম, মশিউর রহমান, ড. আলাউদ্দিন আহমেদ, ইউসুফ হোসেন হুমায়ুন, রাজিউদ্দিন আহমেদ রাজু, মহীউদ্দীন খান আলমগীর, শফিক আহমেদ, সৈয়দ আবু নসর, সতীশ চন্দ্র রায়, ডা. আব্দুল খালেক, অধ্যাপক ডা. রুহুল হক, কাজী আকরাম উদ্দিন, সৈয়দ রেজাউর রহমান, ড. অনুপম সেন, অধ্যাপক হামিদা বানু শোভা, অধ্যাপক ড. হোসেন মনসুর, অধ্যাপক সুলতানা শফি, এ এফ এম ফখরুল ইসলাম মুন্সী, সাবেক রাষ্ট্রদূত মোহাম্মদ জমির. গোলাম মওলা নকশাবন্দী, ড. মির্জা এম এ জলিল, ড. প্রণব কুমার বড়ুয়া, মেজর জেনারেল অব. আব্দুল হাফিজ মল্লিক, অধ্যাপক ড. সাইদুর রহমান খান, ড. গওহর রিজভী, অধ্যাপক খন্দকার বজলুল হক, মো. রাশিদুল আলম, স্থপতি ইয়াফেস ওসমান, কাজী সিরাজুল ইসলাম, মকবুল হোসেন, চৌধুরী খালিকুজ্জামান।

নতুন যারা

এই ৩৭ জনের মধ্যে ২৯ জনের নাম আগের উপদেষ্টা পরিষদেও ছিল। বাকি আট জন হলেন, সৈয়দ আবু নসর, সতীশ চন্দ্র রায় এবং অধ্যাপক খন্দকার বজলুল হক, মো. রাশিদুল আলম, স্থপতি ইয়াফেস ওসমান, কাজী সিরাজুল ইসলাম, মকবুল হোসেন, চৌধুরী খালিকুজ্জামান।

এই নতুন মুখের মধ্যে সতীশ চন্দ্র রায় এর আগের কমিটিতে সভাপতিমণ্ডলীর সদস্য ছিলেন। ইয়াফেস ওসমান আগের কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পদক ছিলেন।

ঢাকাটাইমস/২৯অক্টোবর/টিএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :