সম্পাদকমণ্ডলীতে তিন নাম ঘোষণা, ফাঁকা চার পদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৬, ১৬:৩১
ফাইল ছবি

ক্ষমতাসীন আওয়ামী লীগের নতুন কমিটিতে সম্পাদকমণ্ডলীর চারটি পদ ফাঁকা রাখা হয়েছে। এগুলো হলো আন্তর্জাতিক, বিজ্ঞান ও প্রযুক্তি এবং যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক। এ ছাড়া ফাঁকা আছে উপদপ্তর সম্পাদকের পদ। সম্পাদকমণ্ডলীর ২৯ পদের মধ্যে ২২ জনের নাম আগেই ঘোষণা হয়েছিল। আজ ঘোষণা হয়েছে তিন জনের নাম।

গত ২২ ও ২৩ অক্টোবরের জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচনের পর সভাপতিমণ্ডলীর ১৬ এবং যুগ্মসাধারণ সম্পাদক চার জন এবং কোষাধক্ষ্যের নাম ঘোষণা করেন সভাপতি শেখ হাসিনা। দুই দিন পর সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আট জন সাংগঠনিক সম্পাদক এবং সম্পদকমণ্ডলীর ১৪ জন সদস্যের নাম ঘোষণা করা হয়। শুক্রবার রাতে চূড়ান্ত হওয়া তিনটি নতুন নাম শনিবার ঘোষণা করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীতে নতুন যে তিনটি নাম ঘোষণা হয়েছে তারা হলেন, কৃষি ও সমাবায় বিষয়ক সম্পাদক ফরিদুননাহার লাইলী,বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন এবং উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম।

আগেই ঘোষণা হয়েছিল যে নামগুলো

অর্থ পরিকল্পনা বিষয়ক সম্পাদক টিপু মুন্সি, আইন বিষয়ক সম্পাদক আব্দুল মতিন খসরু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মুহাম্মদ আব্দুলাহ, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন নেছা ইন্দিরা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আব্দুস ছাত্তার, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিসয়ক সম্পাদক রোকেয়া সুলতানা এবং আট সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন, মো. মেছবাহ উদ্দিন সিরাজ, বি এম মোজাম্মেল হক, আ. ফ. ম বাহাউদ্দিন নাসিম, এ কে এম এনামুল হক শামীম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী ও মবিবুল হাসান চৌধুরী নওফেলের নাম আগেই ঘোষণা হয়েছিল।

যে পদগুলো ফাঁকা

আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং উপ দপ্তর সম্পাদক সম্পাদকের চারটি পদে নাম ঘোষণা হতে কয়েক দিন সময় লাগতে পারে বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতারা।

ঢাকাটাইমস/২৯অক্টোবর/টিএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

মন্ত্রী-এমপির স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্থানীয় নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির আরও এক নেতা বহিষ্কার 

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত করছে: ওবায়দুল কাদের

প্রতিমা পোড়ানোর মিথ্যা অভিযোগে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি দিতে হবে: ছাত্রশিবির সভাপতি

আল্লামা ইকবালের ৮৫তম মৃত্যুবার্ষিকীতে মুসলিম লীগের আলোচনা সভা

এই বিভাগের সব খবর

শিরোনাম :