আওয়ামী লীগে ‘দেলোয়ার চমক’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ অক্টোবর ২০১৬, ১৫:৩৮ | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৬, ০০:২০

২০তম জাতীয় সম্মেলনের মাধ্যমে আওয়ামী লীগের নবগঠিত কমিটিতে বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক পদে মনোনীত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি দেলোয়ার হোসেন। দলের নেতাকর্মীরা এটাকে নতুন কমিটির আরেকটি চমক হিসেবে দেখছেন। তবে দলের জন্য তিনি যে ত্যাগ স্বীকার করেছেন বঙ্গবন্ধু কন্যা এর মূল্যায়ন করেছেন বলে মনে করেন তারা।

ছাত্রজীবনেই রাজনৈতিক হাতেখড়ি দেলোয়ার হোসেনের। ১৯৮৭ সালে তিনি মাদারীপুর সদর উপজেলার মিঠাপুর লক্ষীনারায়ণ উচ্চ বিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ঢাকা কলেজের ছাত্র থাকাকালীলে ছাত্রলীগের কর্মী হিসেবে কাজ করেছেন ১৯৮৯ সাল থেকে। ১৯৯৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে যখন দায়িত্ব পালন করেছিলেন তখন তিনি বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিষয়ের ছাত্র। অনার্স পড়ার পাশাপাশি ১৯৯৮ সালে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পান তিনি। পরবর্তী সময়ে ২০০২ সালে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালনের মধ্য দিয়েই শেষ হয় ছাত্র রাজনীতির পথচলা।

এরপর তিনি জোট সরকারবিরোধী আন্দোলনে রাজপথে সক্রিয় ছিলেন। এছাড়াও এক-এগারোর পটপরিবর্তনের পর শেখ হাসিনার মুক্তি আন্দোলনেও ভূমিকা রাখেন। ২০১২ সালে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে সংগঠনটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পান। একই সময়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক হিসেবে বন ও পরিবেশ বিষয়ক উপ কমিটিতে দায়িত্বরত ছিলেন।

জানতে চাইলে দেলোয়ার হোসেন ঢাকাটাইমসকে বলেন, ‘২০০১ সালের পর দলের দুঃসময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতির দায়িত্ব দিয়েছিলেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা, আমি তাঁর সেই দায়িত্ব বিশ্বস্ততার সঙ্গে পালন করেছি। এবারও আমি তা করবো। নেত্রী আমার ওপর যে আস্থা রেখেছেন এর জন্য আমি কৃতজ্ঞ।’

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে মাধ্যমে ৮১ সদস্য বিশিষ্ট কমিটির ৭৪ জন দায়িত্বপ্রাপ্ত নেতার নাম ঘোষণা করা হয়েছে।

(ঢাকাটাইমস/৩০অক্টোবর/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :