কন্যা হত্যার দায়ে পিতার ফাঁসি

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৬, ১৮:০৯

শিশু মেয়েকে হত্যার দায়ে মহারাজ হাওলাদার নামে এক পিতাকে ফাঁসির আদেশ দিয়েছেন পিরোজপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ এসএম জিল্লুর রহমান।

রবিবার আদালত এ আদেশ দেয়।

পিরোজপুর আদালতের পিপি খান মো. আলাউদ্দিন জানান, পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ৬ নং টিকিকাটা ইউনিয়নের ভেচকি গ্রামের মহারাজ ৮ বছরের মেয়ে জেসমিন আক্তার রিঙ্কুর নামে পপুলার লাইফ ইনস্যুরেন্সের মঠবাড়িয়া শাখায় ১ লাখ ২০ হাজার টাকার বিমা করেন। সে বিমার প্রথম কিস্তি ওই বছরের ২০ এপ্রিল জমা দেন। বিমার সকল কিস্তি পরিশোধের আগে মেয়ে মারা গেলে সকল টাকাই পেয়ে যাবেন এমন কুবুদ্ধির কারণে ২০০৫ সালের ৪ মে সকালে মেয়েকে নিয়ে মহারাজ পাশের বাজারে নিয়ে যায়। সেখানে বিভিন্ন খাবার কিনে দেয় তাকে। এক পর্যায় বাজার থেকে বাড়ি ফেরার পথে মেয়েকে শ্বাসরোধ করে হত্যা করে খালে ফেলে দিয়ে পানিতে ডুবে মরার প্রচার চালায়। মহারাজের কথায় এলাকাবাসীর সন্দেহ হলে পুলিশে জানায় এলাকাবাসী।

মঠবাড়িয়া থানার এসআই মোস্তাফিজুর রহমান সে বাড়িতে গিয়ে জেসমিনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের ব্যবস্থা করেন।

অপরদিকে মেয়েকে হত্যার অভিযোগে মহারাজকে আসামি করে এসআই মোস্তাফিজুর রহমান ২০০৫ সালের ৫ মে থানায় একটি হত্যা মামলা করেন। মামলার শুনানি শেষে রবিবার দুপুরে বিচারক মহারাজের মৃত্যুদণ্ডের আদেশ ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। আসামি মহারাজ পলাতক রয়েছে।

(ঢাকাটাইমস/৩০ অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :