বাংলাদেশ বিমানে দুই পদে চাকরি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০১৬, ২১:০৩

দুই পদে জনবল নেবে বাংলাদেশ বিমান। পদগুলো হলো ‘এয়ারক্রাফট মেকানিক’ এবং ‘অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্ট্যান্ট’। এই দুটি পদে ৭৯ জনকে নিয়োগ দেয়া হবে। রবিবার জাতীয় দৈনিকে বিজ্ঞাপন প্রকাশিত হয়েছে। পদগুলোতে আগামী ২০ নভেম্বর পর্যন্ত আবেদন করা যাবে।

এয়ারক্রাফট মেকানিক

বিজ্ঞাপন অনুযায়ী পদটিতে নিয়োগ দেয়া হবে ৩৯ জন। প্রার্থীদের এয়ারক্রাফট মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক পাসসহ বিজ্ঞান বিভাগ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পাস হতে হবে। আবেদনকারীদের শিক্ষাক্ষেত্রের সব পরীক্ষায় প্রথম শ্রেণি বা জিপিএ ৩.০০ থাকতে হবে। এ ছাড়া উচ্চমাধ্যমিকে পদার্থবিদ্যা ও গণিতে ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। বাংলা মাধ্যমের পাশাপাশি ইংরেজি মাধ্যমের শিক্ষার্থীরাও আবেদন করতে পারবেন। সে ক্ষেত্রে প্রার্থীদের এ-লেভেল এবং ও-লেভেলে ন্যূনতম সি গ্রেড থাকতে হবে।

শিক্ষাগত যোগ্যতা ছাড়াও প্রার্থীদের এয়ারক্রাফট মেইনটেন্যান্সে এক বছরের প্রশিক্ষণ থাকতে হবে। অভিজ্ঞতাধারী প্রার্থীরা পদটিতে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। পদটিতে আবেদনের জন্য নির্ধারিত বয়স ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা সন্তানদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ৩০ হাজার ৮০০ টাকা।

অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্ট্যান্ট

পদটিতে নিয়োগ পাবেন ৪০ জন। বাণিজ্য, ব্যবসায় প্রশাসন বা ব্যবসায় শিক্ষা থেকে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের স্নাতক পর্যন্ত কমপক্ষে একটি প্রথম শ্রেণি থাকতে হবে। এ ছাড়া প্রার্থীদের মাইক্রোসফট ওয়ার্ড ও এক্সেলে দক্ষ হতে হবে। পাশাপাশি ইংরেজিতে কথোপকথনের অভ্যাস থাকা আবশ্যক।

পদটিতে আবেদনের জন্য নির্ধারিত বয়স ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা সন্তানদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। আগ্রহী প্রার্থীরা বিজ্ঞাপনে উল্লেখিত নিয়মে আবেদন করতে পারবেন। নিয়োগপ্রাপ্তরা বেতন পাবেন ২৫ হাজার ২০০ টাকা।

(ঢাকাটাইমস/৩০অক্টোবর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

চাকরির খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :