হিন্দুদের ওপর হামলা: নাসিরনগরের ওসি প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ নভেম্বর ২০১৬, ১৭:১০ | প্রকাশিত : ০২ নভেম্বর ২০১৬, ১৬:২৩

হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল কাদেরকে প্রত্যাহারের আদেশ দেয়া হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মিজানুর রহমান এই তথ্যটি নিশ্চিত করেছেন। বুধবার দুপুর পৌনে দুইটার সময়ে এ আদেশ দেওয়া হয়।

আবদুল কাদেরকে প্রত্যাহার করে ব্রাহ্মণবাড়িয়া পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। তবে এই পদে এখনও কাউকে নিয়োগ দেওয়া হয়নি। পরিদর্শক (তদন্ত) সাজেদুল ইসলাম আপাতত ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব পালন করবেন বলে জানান পুলিশ সুপার।

ফেইসবুকে ইসলাম ধর্ম নিয়ে অবমাননাকর ছবি পোস্ট করার অভিযোগ তুলে গত রবিবার নাসিরনগরে ১৫ টি মন্দির ও কয়েকশ হিন্দুবাড়িতে ব্যাপক তান্ডব চালানো হয়।  এই ঘটনায় পুলিশের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ উঠেছে।

এই ঘটনায় অজ্ঞাত দুই থেকে আড়াইহাজার জনকে আসামি করে সোমবার নাসিরনগর থানায় দুটি মামলা করেছে পুলিশ। আর এখন পর্যন্ত নয় জনকে আটক করা হয়েছে।

ভুক্তভোগীদের অভিযোগ, এই ঘটনায় পুলিশ তৎপর ছিল না। তারা উদ্যোগী হলে ক্ষয়ক্ষতি কমানো যেতো।

বুধবার সকালে রাজধানীতে একটি কর্মসূচিতে বক্তারা জানান, ফেইসবুকে ওই কথিত ছবি পোস্ট করার অভিযোগ নিয়ে  গত শুক্রবার থেকেই উত্তেজনা চলছিল সেখানে। কিন্তু রবিবার ধর্মভিত্তিক দুটি সংগঠনের সমাবেশ ডাকার পরও পুলিশ যথেষ্ট সতর্ক ছিল না। আগের দিনই পুলিশকে এ বিষয়ে সতর্ক করা হয়েছিল বলেও ঢাকায় ওই সমাবেশে বলা হয়।

কেবল এই একটি বার নয়। উগ্রবাদী আক্রমণের জন্য বারবার ব্রাহ্মণবাড়িয়া আলোচনায় এসেছে। চলতি বছরের শুরুর দিকে একটি ঘটনাকে কেন্দ্র করেও সেখানে সুর স¤্রাট আলাউদ্দী খাঁ সঙ্গীতাঙ্গনে তা-ব চালায় মাদ্রাসা ছাত্ররা। 

 ররিবারের ঘটনার পর ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকেও নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়। আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের পাশে থাকার আশ্বাসও দিয়েছে।

ঢাকাটাইমস/০২নভেম্বর/এএ

 

 

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত