বাংলামেইলের সাংবাদিকদের বেতন-ভাতা পরিশোধের দাবি ডিইউজের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ নভেম্বর ২০১৬, ১৮:১৯ | প্রকাশিত : ০২ নভেম্বর ২০১৬, ১৮:১৪

বিনা নোটিশে তিন মাস ধরে নিউজ পোর্টাল বাংলামেইল২৪ডটকম বন্ধ রাখা ও সাংবাদিক–কর্মচারীদের বেতনভাতা না দেয়ার তীব্র নিন্দা জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

বুধবার জিইউজের দপ্তর সম্পাদক মনিরুজ্জামান উজ্জল স্বাক্ষরিত এক বিবৃতিতে সংগঠনটির সভাপতি শাবান মাহমুদ ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী নিন্দা জানিয়ে অবিলম্বে পোর্টালটির কর্মীদের বেতনভাতা পরিশোধের আহ্বান জানান।

বিবৃতিতে তারা বলেন, কোনো ধরনের আলোচনা ছাড়া বাংলামেইল২৪ডটকম বন্ধ করে রেখেছে কর্তৃপক্ষ। ইতোমধ্যে বন্ধের তিন মাস পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কর্মীদের বেতনভাতা দেয়ার কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। এমনকি গত ঈদুল আযহায় সাংবাদিক-কর্মচারীদের উৎসব ভাতাও দেয়া হয়নি। প্রতিষ্ঠানটির সর্বশেষ অবস্থান সম্পর্কেও কর্মরত সাংবাদিক-কর্মচারীদের জানানো হয়নি। এ বিষয়ে সংশ্লিষ্টরা বারবার তাগাদা দিলেও কোনো ব্যবস্থা নেয়নি বাংলামেইল কর্তৃপক্ষ।

অবিলম্বে পোর্টালটির সকল সাংবাদিক-কর্মচারীকে তিন মাসের বেতন-ভাতা, বকেয়া বোনাস ও প্রাপ্য সুবিধাদি দিয়ে প্রতিষ্ঠানটির সর্বশেষ অবস্থান সম্পর্কে সাংবাদিক-কর্মচারীদের জানানোর অনুরোধ জানায় সংগঠনটি।

উল্লেখ্য, ‘বিমান দুর্ঘটনায় প্রধানমন্ত্রীর পুত্র জয়ের মৃত্যুর গুজব'-এই শিরোনামে গত ৭ আগস্ট একটি সংবাদ প্রকাশ করে বাংলামেইল২৪ডটকম। সেদিন রাতেই র‌্যাবের একটি টিম বাংলামেইল অফিসে গিয়ে ভারপ্রাপ্ত সম্পাদক সাহাদাত উল্যা খান, নির্বাহী সম্পাদক মাকসুদুল হায়দার চৌধুরী ও নিউজরুম এডিটর প্রান্ত পলাশকে আটক করে। সেদিন রাতেই বাংলামেইল-এর ইনার সার্কুলার রোডের স্কাউট ভবনের অফিসে তালা মেরে চাবি নিয়ে যায় আইন-শৃঙ্খলা বাহিনী৷

পরদিন র‌্যাব ৩-এর সদস্য শাহ আলম বাদী হয়ে বাংলামেইল-এর প্রকাশক ও সাবেক সংসদ সদস্য ফজলুল আজিমসহ ওই চারজনের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে একটি মামলা করেন৷এরপর থেকে বিনা নোটিশে নিউজ পোর্টলটি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

(ঢাকাটাইমস/২নভেম্বর/এমআর)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

আরআরএফের সভাপতি মিজান, সম্পাদক নিশাত ও দপ্তর সম্পাদক মেহেদী

সাংবাদিক নেতা রমিজ খানের ইন্তেকাল, বিএফইউজের শোক

ঈদের ছুটি না পাওয়া গণমাধ্যমকর্মীদের যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজের

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

নড়াইল জেলা সাংবাদিক ইউনিটি-ঢাকার নতুন কমিটি গঠন

সাংবাদিক মিনার মাহমুদের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

সাংবাদিক সাব্বিরের ওপর নৃশংস হামলায় ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরামের নিন্দা

বাংলানিউজকর্মী মিথুনের ক্যানসার চিকিৎসায় এগিয়ে এলো বসুন্ধরা ফাউন্ডেশন

আজ ভোরের পাতা সম্পাদকের পিতার চতুর্থ মৃত্যুবার্ষিকী

সাংবাদিক মোহসিন কবিরকে মারধরের ঘটনায় ডিআরইউর প্রতিবাদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :