নাসিরনগরের ভিডিও ফুটেজ দেখে আটক ৩৩

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ নভেম্বর ২০১৬, ১২:১৮ | প্রকাশিত : ০৫ নভেম্বর ২০১৬, ০৮:৫৫

ফেইসবুকে কথিত ধর্ম অবমাননার পোস্ট নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে মন্দিরে হামলা ও হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘরে হামলার ঘটনায় ৩৩ জনকে আটক করেছে পুলিশ। হামলার ভিডিও ফুটেজ দেখে শুক্রবার রাতভর অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ। এ নিয়ে হামলার ঘটনায় মোট ৪৮ জনকে আটক করল আইনশৃঙ্খলা বাহিনীটি।

নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবু জাফর বলেন, ক্ষতিগ্রস্থদের বাড়ির আশপাশের এলাকা থেকে ৩৩ জনকে আটক করা হয়েছে। আটকরা কোনো রাজনৈতিক দলের সঙ্গে জড়িত নয় বলে জানান তিনি।

গত রবিবার নাসিরনগরে ১৫টি হিন্দু মন্দির ও শতাধিক ঘরবাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। পাশের জেলা হবিগঞ্জের মাধবপুরেও দুটি মন্দিরে হামলা হয়।

হামলার পরদিন কাজল জ্যোতি দত্ত ও নির্মল চৌধুরী নামে দুজন বাদী হয়ে নাসিরনগর থানায় দুটি মামলা করেন। প্রতিটি মামলায় ১০০০ থেকে ১২০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

ঘটনার তিন দিন পর স্থানীয় সংসদ সদস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হক এলাকায় গিয়ে বলেন, ‘বিষয়টি নিয়ে মালাউনরা বাড়াবাড়ি করছে। আর সাংবাদিকরা উস্কানি দিচ্ছে।’ নাসিরনগর হামলার পর মন্ত্রীর এই ধরনের বক্তব্য আরও ক্ষুব্ধ করে তোলে সংখ্যালঘু সম্প্রদায়কে। এরই মধ্যে শুক্রবার ভোরে সংখ্যালঘু সম্প্রদায়ের আরও পাঁচটি বাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা।

এদিকে নাসিরনগর-তাণ্ডব নিয়ে কোনো আন্দোলন না করার জন্য হুমকি দেয়ার অভিযোগ এনে প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হক ও তার অনুসারীদের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে। গতকাল রাতে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ এই অভিযোগ করেন।

হামলায় উস্কানি দেয়ার অভিযোগে গতকাল মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হকের ঘনিষ্ঠ আওয়ামী লীগ তিন নেতাকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ।

তারা হলেন উপজেলা আওয়ামী লীগের সহসম্পাদক ও নাসিরনগর সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবুল হাশেম, তাপরতলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুরুজ আলী ও হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফারুক মিয়া।

নাসিরনগরসহ পুরো ব্রাহ্মণবাড়িয়া জেলার নিরাপত্তা জোরদার করা হয়েছে। সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় মোতায়েন করা হয়েছে র‌্যাব, পুলিশ, বিজিবি। এছাড়া শুক্রবার ব্রাহ্মণবাড়িয়ায় র‌্যাবের একটি ক্যাম্পও স্থাপন করা হয়েছে।

(ঢাকাটাইমস/০৫নভেম্বর/এলএ/এএ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

ট্রেনে ঈদযাত্রা: ৮ এপ্রিলের টিকিট বিক্রি শুরু

ঢাকায় কর দিয়ে ২৬৮০ বিয়ে 

সংরক্ষিত আসনের এমপিদের মধ্যেও সংখ্যায় এগিয়ে ব্যবসায়ীরা: সুজন

মানবাধিকার ও ভোক্তা অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা জরুরি: ড. কামাল উদ্দিন

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

এই বিভাগের সব খবর

শিরোনাম :