বরিশাল বিএম কলেজে ছাত্রলীগের সংঘর্ষ, আহত ৯

প্রকাশ | ০৯ নভেম্বর ২০১৬, ০৯:২২

বরিশাল প্রতিনিধি, ঢাকাটাইমস

বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে নয় নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন। তাদের মধ্যে ছয়জনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে কলেজের জীবনানন্দ দাশ হলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সূত্র জানায়, দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হলের ছাত্রলীগ নেতা এবং কলেজের হিসাববিজ্ঞান বিভাগের মাস্টার্স প্রথম বর্ষের ছাত্র পার্থ’র সঙ্গে ছাত্রলীগ নেতা চতুর্থ বর্ষের ছাত্র আশীষের বিরোধ চলে আসছিল। সর্বশেষ জীবনানন্দ দাশ হলের একটি ভবনের কাজ বন্ধ থাকায় সেই ভবনের কাজ পুনরায় চালুর দাবিতে বিক্ষোভের প্রস্তুতি নেয় হলের ছাত্ররা। নেতৃত্ব নিয়ে পার্থ এবং আশীষের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দুইজনের হাতাহাতির তা দুই গ্রুপের সশস্ত্র সংঘর্ষে রূপ নেয়। সংঘর্ষে আহত ছয়জনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

গুরুতর আহতরা হলো, পার্থ, বিপ্লব, আশীষ, স্বপন, সুমন তালুকদার, চপল বিশ্বাস। এছাড়াও তিনজন আহত হয়েছেন, তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে বলে জানা গেছে।

এ বিষয়ে কলেজ অধ্যক্ষ স.ম ইমানুল হাকিম ও কবি জীবনানন্দ দাশ হলের সুপার সঞ্জয় বিশ্বাসকে বারবার ফোন করা হলেও তারা কেউ ফোন রিসিভ করেননি। তবে কোতয়ালী মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে বলে জানিয়েছে হলের ছাত্ররা।

(ঢাকাটাইমস/০৯নভেম্বর/প্রতিনিধি/জেবি)