অভিনব কায়দায় সাংবাদিককে জিম্মি করে টাকা আদায়

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ নভেম্বর ২০১৬, ১৯:৩১ | প্রকাশিত : ০৯ নভেম্বর ২০১৬, ১৮:৩১

রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিনব কায়দায় এক সাংবাদিককে জিম্মি করে অর্থ হাতিয়ে নিলো ছিনতাইকারীর দল। প্রকাশ রঞ্জন বিশ্বাস নামের এই সাংবাদিক অনলাইন নিউজপোর্টাল বিডি নিউজে কাজ করেন।

দুর্বৃত্তরা এই জ্যেষ্ঠ সাংবাদিককে আজ সকালে অভিনব কায়দায় গাড়িতে উঠিয়ে হাত-পা-চোখ বেধে হাতুড়ি দিয়ে বেদম মারধর করে। তাকে জিম্মি করে পরিবারের কাছ থেকে বিকাশের মাধ্যমে ২০ হাজার টাকা আদায় করে নেয়া ছাড়াও নগদ ছয়’শ টাকা ও দুটি মোবাইল ফোন ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা।

পরে পথচারিরা তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় এবং সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় যাত্রবাড়ী থানায় একটি মামলা দায়ের করা হয়।

আহত সাংবাদিক প্রকাশ রঞ্জন বিশ^াস রাজধানীর যাত্রাবাড়ীর কাজলায় বসবাস করেন। আজ বুধবার সকাল সাড়ে নয়টার সময়ে তিনি কাজলা বাসষ্ট্যান্ডে দাঁড়িয়েছিলেন গাড়িতে ওঠার অপেক্ষায়। তখন একটি সাদা রংয়ের মাইক্রোবাসে তিন/চারজন যাত্রীবেশে ছিনতাইকারী এসে ‘গুলিস্তান’ ‘গুলিস্তান’ বলে চিৎকার করতে থাকে। ওই সময়ে তিনি মাইক্রোবাসে ওঠলেই গাড়ি ছেড়ে দেয়। এরপর গাড়ির ভেতরে থাকা যাত্রীবেশী ছিনতাইকারীরা তার চোখ-হাত-পা বেধে ফেলে। পরে তারা একটি হাতুড়ি দিয়ে প্রকাশ রঞ্জনের হাত-পা পিটিয়ে আহত করে।

প্রকাশ রঞ্জন বলেন, ছিনতাইকারীরা এক পর্যায়ে তার কাছে থাকা নগদ ছয়শত টাকা ও দুইটি মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এর পর তাকে জিম্মি করে পরিবারের সঙ্গে যোগাযোগ করে আরও ২০ হাজার টাকা বিকাশের মাধ্যমে আদায় করতে বাধ্য করেন। টাকা পাওয়ার পরও তাকে নিয়ে মাইক্রোবাসটি নারায়ণগঞ্জে দিকে চলে যায় এবং এক পর্যায়ে তাকে ফতুল্লা থানার মাদানিনগর এলাকায় ফেলে পালিয়ে যায়। পরে কয়েকজন পথচারী তাকে উদ্ধার করে তার চোখ ও হাত-পায়ের বাধন খুলে দেয় এবং তাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। যাত্রবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনিছুর রহমান বলেন, ঘটনাটি আমি শুনেছি। ওনার থানায় আসার কথা রয়েছে।’

জানতে চাইলে ওয়ারী বিভাগের উপ-কমিশনার মো. ফরিদ উদ্দিন বলেন, ঘটনাটি আমি শুনেছি। ওনি থানায় গেছেন। আমরা ব্যবস্থা নিচ্ছি ভাই। (ঢাকাটাইমস/০৯নভেম্বর/এএ/এআর/ঘ.)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

‘ভারতের দৃষ্টি দিয়ে বাংলাদেশকে দেখে না যুক্তরাষ্ট্র’

সামরিক মহড়ায় বাংলাদেশে আসছে চীন আর্মি, নজর রাখছে ভারত

বাংলাদেশে বৃষ্টির নামাজের খবর আন্তর্জাতিক গণমাধ্যমে

ন্যাপ বাস্তবায়নে উন্নত দেশগুলোকে সহায়তার আহ্বান

রবিবার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারও চলবে ক্লাস

উপজেলা নির্বাচনে মাঠ প্রশাসনকে নিরপেক্ষ দায়িত্ব পালনের নির্দেশ ইসির

‘পৃথিবীর কোনো দেশে মানবাধিকার পরিস্থিতি পারফেক্ট নয়’  

ফুডগ্রেডবিহীন ড্রামে ভোজ্যতেল ব্যবহার বন্ধ না হওয়ায় উদ্বেগ

কৃষির সব স্তরে উন্নত প্রযুক্তি আবশ্যক: স্থানীয় সরকারমন্ত্রী

ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা কঠিন হলেও অসম্ভব নয়: রাষ্ট্রদূত

এই বিভাগের সব খবর

শিরোনাম :