‘যুক্তরাষ্ট্রে অভিবাসীদের স্বার্থ রক্ষায় কাজ করবে সরকার’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ নভেম্বর ২০১৬, ১৮:৩১

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং জাতীয় সংসদের পররাষ্ট্র বিষয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপু মনি বলেছেন, যুক্তরাষ্ট্রে বাংলাদেশী অভিবাসীদের স্বার্থ রক্ষায় প্রয়োজনে সরকার সবকিছু করবে।

তিনি বলেন, আমাদের কোন নাগরিকের যুক্তরাষ্ট্রে যদি ক্ষতি হওয়ার শঙ্কা থাকে, তখন আমরা যুক্তরাষ্ট্র সরকারের সঙ্গে আলোচনার মাধ্যমে তার সমাধান করবো।

আজ বৃহস্পতিবার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় সেদেশে বাসবাসকারী অভিবাসীদের মধ্যে একটি আতঙ্ক কাজ করছে যার প্রভাব বাংলাদেশের নাগরিকদের মধ্যেও আছে এবং এটি মোকাবেলায় সরকার কিছু করবে কি না -সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে দীপু মনি বলেন, আমরাও (বাংলাদেশ) বৈধ অভিবাসনে বিশ্বাস করি। সরকারও চায় আমাদের নাগরিকরা যদি কোন দেশে অভিবাসী হিসাবে যান তারা যেন বৈধভাবেই যান।

তাই বৈধ অভিবাসীদের বিষয়ে আমাদের সরকারের সঙ্গে যুক্তরাষ্ট্র সরকারের কোন মতপার্থক্য নেই। কিন্তু যুক্তরাষ্ট্রে আমাদের দেশের কতজন নাগরিক অবৈধভাবে আছেন তা আমাদের কাছে স্পষ্ট নয়। তবে সেখানে আমাদের কোন নাগরিকের ক্ষতির শিকারের কোনো শঙ্কা যদি থাকে তখন আমরা যুক্তরাষ্ট্রের সঙ্গে আলাপ আলোচনার মাধ্যমে তা নিরসনের উদ্যোগ করবো।

তিনি বলেন, নির্বাচনের আগে অনেক রকমের কথা হয়, কিন্তু তা সার্বিকভাবে বাস্তবায়ন বিভিন্ন কারণে সম্ভব হয় না। যুক্তরাষ্ট্রে অবৈধ অভিবাসী অনেক। এ ইস্যুটি নিয়ে যুক্তরাষ্ট্র আগামীতে কীভাবে অগ্রসর হয় সেটা দেখার বিষয়। আমাদের সরকার সে দেশে আমাদের নাগরিকদের স্বার্থ সংরক্ষণে কাজ করবো।

একই বিষয়ে যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, প্রত্যেকটা দেশেই রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে একটি নীতিমালা থাকে, সে অনুযায়ী তাদের রাষ্ট্র পরিচালিত হয়। সেখানে ব্যক্তিবিশেষের মতামত প্রধান্য পায় না। তাই আমরা বিশ্বাস করি মার্কিন যুক্তরাষ্ট্রে নতুন করে কোন সমস্যা সৃষ্টি হবে না।

সংবাদ সম্মেলন উপস্থিত ছিলেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, একে এম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, সম্পাদক মণ্ডলীর সদস্য আবদুস সোবহান গোলাপ, ফরিদুন্নাহার লাইলী, সুজিত রায় নন্দী, হারুন অর রশিদ, আবদুস সবুর, বিপ্লব বড়ুয়া।

(ঢাকাটাইমস/১০নভেম্বর/টিএ/ এআর /ঘ.)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :