হুমায়ূনের জন্মদিন রবিবার: কেন্দুয়ায় নানা আয়োজন

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ নভেম্বর ২০১৬, ২১:৫৯ | প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৬, ১৮:৩৫

নন্দিত কথাসাহিত্যিক প্রয়াত হুমায়ূন আহমেদের ৬৮তম জন্মদিন উদযাপন উপলক্ষে ১৩ নভেম্বর (রবিবার) নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় নানা আয়োজন করা হয়েছে।

লেখকের নিজ গ্রাম কুতুবপুরে হুমায়ূনের নিজ হাতে গড়া শহীদ স্মৃতি বিদ্যাপীঠের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। এছাড়া কেন্দুয়া উপজেলা সদরে হুমায়ূন ভক্ত তরুণদের সংগঠন ‘হুমায়ূন আহমেদ স্মৃতি সংসদ’ ও সাহিত্য সংস্কৃতি বিষয়ক সংগঠন চর্চা ‘সাহিত্য আড্ডা’ যৌথভাবে কেক কাটা, আনন্দ শোভাযাত্রা, হুমায়ূন আহমেদের বইপড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।

শহীদ স্মৃতি বিদ্যাপীঠের প্রধান শিক্ষক আসাদুজ্জামান বলেন, ‘হুমায়ূন স্যারের ৬৮তম জন্মদিন উপলক্ষে আমাদের বিদ্যালয়ের পক্ষ থেকে দিনব্যাপী কর্মসূচির আয়োজন করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৮টায় কোরআন খতম, ১০টায় বর্ণাঢ্য র‌্যালি, ১১টায় প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, ১২টায় কেক কাটা, দুপুর ১টায় চিত্রাংকন প্রতিযোগিতা, ২টায় সাংস্কৃতিক প্রতিযোগিতা ও বিকাল ৫টায় আলোচনা সভা।

অপরদিকে হুমায়ূন আহমেদ স্মৃতি সংসদের সভাপতি মজিবুর রহমান ও চর্চা ‘সাহিত্য আড্ডা’র সমন্বয়কারী রহমান জীবন জানান, প্রতি বছরের মত এবারও আমরা যৌথভাবে কেক কাটা, আনন্দ শোভাযাত্রা, হুমায়ূন আহমেদের বইপড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছি।

(ঢাকাটাইমস/১২ নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :