সাঁইজির গান করতে ভালো লাগে

সালমা আক্তার
| আপডেট : ১৫ নভেম্বর ২০১৬, ১০:০২ | প্রকাশিত : ১৫ নভেম্বর ২০১৬, ০৮:৪২

এ সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী সালমা আক্তার। সংগীতবিষয়ক প্রতিযোগিতা ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ ২০০৬ সালের বিজয়ী তিনি। লোকগান দিয়েই সবার মন জয় করে নেন। লালনের দেশ কুষ্টিয়ার প্রতিভাবান শিল্পী সালমার নতুন অ্যালবাম বের হয়েছে। এর বাইরে মঞ্চ, চলচ্চিত্র, টেলিভিশন, মিউজিক ভিডিও' সব মাধ্যমে গান নিয়েই আছেন। এরই ফাঁকে কথা বলেছেন ঢাকাটাইমস-এর সঙ্গে। সাক্ষাৎকার নিয়েছেন শাহজালাল রোহান

কেমন আছেন? মাঝে কিছুদিন আপনাকে গানের জগতে পাইনি। কেন?

ভালো আছি। দর্শকদের জন্যই ভালো থাকতে হয়। আসলে পারিবারিক কারণে অনেকদিন সংগীতাঙ্গনে ছিলাম না। এভাবে থাকতে অনেক কষ্ট হয়েছে। এ বছর আবার পুরোপুরি সংগীত নিয়ে আছি। এর সঙ্গে চলছে সংসারজীবন।

সম্প্রতি প্রকাশিত অ্যালবাম নিয়ে কিছু বলুন।

আমার গুরু শফি ম-লের সঙ্গে লালনগীতির অ্যালবাম ‘অনুরাগের ঘরে’ বের হয়েছে। এখানে আটটি গান রয়েছে যা শ্রোতাদের অনেক ভালো লাগবে। সামনে আসছে মৌলিক গানের অ্যালবাম। মিউজিক ভিডিও করা হয় সর্বশেষ ‘হায়রে পরানের বন্ধু’ এ গানটির মিউজিক ভিডিও ইউটিউবে অনেক সাড়া ফেলেছে, যা সত্যিই অনেক আনন্দের বিষয়।

সামনে কোনো একক অ্যালবাম আসবে?

হ্যাঁ। নতুন একক অ্যালবামের কাজ শুরু করেছি। নাম ‘মনমাঝি’। চারটি গান নিয়ে সাজানো হচ্ছে এ অ্যালবাম। এটি আমার ক্যারিয়ারের ১১তম একক অ্যালবাম। এরই মধ্যে অ্যালবামের টাইটেল গানটির কাজ শেষ হয়েছে। বাকি তিনটি গানের সুর ও সংগীতের কাজও শেষ। এখন বাকি শুধু কণ্ঠ দেওয়া। এ অ্যালবামের গানগুলো লিখেছেন জাহিদ আকবর, মাহমুদ মানজুর ও জিয়াউদ্দিন আলম। সুর ও সংগীত করেছেন মুশফিক লিটু, রেজোয়ান শেখ, আহমেদ হুমায়ুন ও জিয়াউদ্দিন আলম।

সংসার জীবন নিয়ে জানতে চাই।

স্বামী শিবলী সাদিককে নিয়ে সুখেই সংসার করছি। আমার মেয়ে স্নেহাকে নিয়েই ব্যস্ত থাকতে হয় অনেকটা সময়। এখন ও বড় হওয়ায় আবার গানে ফিরতে পেরেছি। সংসার ও সংগীত একসঙ্গেই চলছে। আসলে আমি সালমা শ্রোতা-দর্শকদের জন্য। তাদের কাছ থেকে তো দূরে যেতে পারি না। গান গাইতে না পারলে আমি মরে যাব, দর্শকদের জন্য সারা জীবন গান গেয়ে যেতে চাই।

আপনার কণ্ঠে লালনের গানও প্রশংসিত হয়েছে। এ নিয়ে কোনো পরিকল্পনা আছে?

লালন সাঁইজির গান অনেক কঠিন। অনেক গভীরে গিয়ে তার গান গাইতে হয়। সাঁইজির গান করতে আমার অনেক বেশি ভালো লাগে। আমি স্টেজ কিংবা টিভি প্রোগ্রামে সবসময় লালনের গান গাই। সাঁইজির গানের মতো ভালো লাগা অন্য গানে পাই না। এ গান করতে হলে এর গভীরতায় পৌঁছতে হয়। আমি সবসময় বুঝে লালনের গান গাওয়ার চেষ্টা করি। কারণ লালনের গানে মনের তৃষ্ণাও মেটে। সামনে আমি অবশ্যই শুধু লালনের গান নিয়ে নতুন অ্যালবাম করব।

আপনাকে ধন্যবাদ।

আমার খোঁজখবর নেওয়ার জন্য ঢাকাটাইমস পরিবারকে ধন্যবাদ।

ঢাকাটাইমস/১৪নভেম্বর/এসজেআর/এমএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :