‘বইয়ের কাছে গেলে জীবন হয়ে ওঠে আনন্দময়’

সিলেট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৬, ১১:৩৫

নগরীর রিকাবীবাজারে জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী জিমনেশিয়ামে মঙ্গলবার ছয় দিনব্যাপী ‘সিলেট বইমেলা’ শুরু হয়েছে। প্রথমা ও বেঙ্গল পাবলিকেশন্সের যৌথ উদ্যোগে আয়োজিত মেলা বিকাল সাড়ে তিনটায় উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি তুষার কর, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন আহমদ সেলিম, সম্মিলিত নাট্য পরিষদের প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন, লেখক-স্থপতি শাকুর মজিদ, কথাসাহিত্যিক প্রশান্ত মৃধা, কবি মোস্তাক আহমদ দীন ও সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ মিশু।

সাংবাদিক সুমন কুমার দাশের পরিচালনায় বক্তারা বলেন, বইয়ের কাছে গেলে জীবন হয়ে ওঠে আনন্দময়। বইয়ের পাতায় পাতায় ছড়িয়ে থাকে ব্যক্তির চিন্তা, চেতনা ও অভিজ্ঞতা। চিন্তার অংশীদার হয়ে পৃথিবীতে অগ্রসর মানুষে পরিণত হওয়ার জন্য বইয়ের বিকল্প নেই।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খেলাঘর সিলেটের সভাপতি তাজুল ইসলাম বাঙালি, নাট্য-সংগঠক নিরঞ্জন দে, এনামুল মুনির, সৈয়দ মুনির হেলাল, রজতকান্তি গুপ্ত, আফজাল হোসেন, হুমায়ূন কবীর জুয়েল, ইন্দ্রাণী সেন, দেবব্রত চৌধুরী লিটন, সুপ্রিয় দেব শান্ত, গোলাপগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অভিজিৎ পাল, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সরকার সোহেল রানা, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক প্রণবকান্তি দেব, আশরাফুল কবীর, লেখক খালেদ উদ-দীন, বিমান তালুকদার, আলমগীর হোসেন প্রমুখ।

প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলায় প্রথমা প্রকাশনের বই ৩০ থেকে ৬০ শতাংশে এবং বেঙ্গল পাবলিকেশন্সের বই ২৫ থেকে ৫০ শতাংশে বিক্রি হবে। এছাড়া অন্যান্য প্রকাশনীর বই বিক্রি হবে ২৫ শতাংশে।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :