যোগদান করলেন বিজিবির নতুন ডিজি আবুল হোসেন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০১৬, ১৫:১৮

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক (ডিজি) হিসেবে যোগ দিয়েছেন মেজর জেনারেল আবুল হোসেন। আজ বুধবার সকালে বিজিবি সদর দপ্তরে বিদায়ী মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদের কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন।

এর আগে সকালে নতুন মহাপরিচালক পিলখানায় পৌঁছালে বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তারা তাকে অভ্যর্থনা জানান।

আজ বুধবার বিজিবির জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

মেজর জেনারেল আবুল হোসেন ইতিপূর্বে রাষ্ট্রপতির সামরিক সচিব হিসেবে নিয়োজিত ছিলেন।

১৯৮০ সালের ফেব্রুয়ারি মাসে বাংলাদেশ মিলিটারি একাডেমিতে যোগ দেন আবুল হোসেন। ১৯৮১ সালের ২৭ ডিসেম্বর বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার্স কোরে কমিশন লাভ করেন। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) একজন সিভিল ইঞ্জিনিয়ারিং গ্রাজুয়েট। এ ছাড়া তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ব্যাচেলর অব সায়েন্স, জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ইন ডিফেন্স স্টাডিজ, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এআইইউবি) থেকে ইএমবিএ ডিগ্রি অর্জন এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) থেকে এমফিল (পার্ট-১) সম্পন্ন করেন। তিনি বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের আজীবন ফেলো এবং এশিয়া প্যাসিফিক সেন্টার ফর সিকিউরিটি স্টাডিজ, ইউএসএর একজন সম্মানিত ফেলো।

মেজর জেনারেল আবুল হোসেন সামরিক কর্মজীবনে স্টাফ, প্রশিক্ষক ও কমান্ড পর্যায়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি সেনা সদরের ইঞ্জিনিয়ার ইন চিফ শাখার জিএসও-২ এবং ১৪ স্বতন্ত্র ইঞ্জিনিয়ার ব্রিগেডের ব্রিগেড মেজর হিসেবে দায়িত্ব পালন করেন। প্রশিক্ষক হিসেবে তিনি স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিং এর সিনিয়র ইনস্ট্রাক্টর ও চিফ ইনস্ট্রাক্টরের দায়িত্ব পালন করেন। তিনি কমান্ড পর্যায়ে ১৭ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়ন, এক্সপ্লোসিভ অর্ডন্যান্স ব্যাটালিয়ন- কুয়েত, স্পেশাল ওয়ার্কস অর্গানাইজেশন এবং বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সেক্টর কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া আরও বিভিন্ন গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করেন তিনি।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/এএ মোআ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :