পর্দায় আসছে ‘বিডি ম্যান’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৬, ১১:৩৩

অবশেষে প্রচারিত হতে যাছে দেশের প্রথম সাইন্স ফিকশন টেলিফিল্ম বিডি ম্যান। উজ্জ্বল হোসেনের পরিচালনায়, রাহাত খান আবদুল্লাহর রচনায় নির্মিত এই টেলিফিল্মটিকে দেশের সবচেয়ে ব্যয়বহুল টেলিফিল্ম হিসেবে দাবি করছেন নির্মাতারা।

২৪ নভেম্বর বৃহস্পতিবার মুভি বাংলা চ্যানেলে রাত ৮.৫ মিনিটে প্রচারিত হবে টেলিফিল্মটি।

লেখক রাহাত বলেন, সাইন্স ফিকশন টেলিফিল্ম বলেই চুলছেরা বিশ্লেষণ করে বিডি ম্যান এর রচনা লিখতে হয়েছে। ৪ মাসেরও বেশি সময় লেগেছে। এটার প্রযোজনা করেছেন উম্মে সাইদা ঝুমি। ঝুমি এমন এক পরিবারের কন্যা, যার পরিবারের রয়েছে মিডিয়া পূর্ব পরিবারের ইতিহাস। ঝুমির দাদা শেখ খবির মিয়া ১৯৩৫ সালে ফ্রেনডস অপেরা প্রডাকশন প্রতিষ্ঠা করেন। এছাড়াও ব্লু রোজ ও ৭১ এর বিচ্চু বাহিনি নাটক বানান। আর এবার করলেন বিডি ম্যান।

ঝুমির মা বাংলাদেশের প্রথম মহিলা চলচ্চিত্র চিত্রগ্রাহক ছিলেন। বাবা সাংবাদিক ওয়াহিদ মুরাদ।

পরিচালক উজ্জ্বল জানান, অনেক বেগ পেতে হয়েছে বিডি ম্যান বানাতে গিয়ে। কারণ পুরটা সাইনস ফিকসন টেলিফিল্ম এটি। ৮ মাসের বেশি সময় লেগেছে এডিটিং করতে। পরিচালক হিসেবে এটাই তার প্রথম টেলিফিল্ম এটা।

ঝুমি ও উজ্জ্বল বলছেন, এখন বাংলাদেশে খুব কম নির্মাণ হচ্ছে শিশু কিশোর ভিওিক নাটক আর টেলিফিল্ম, যার জন্য এখনকার কিশোররা বাইরের আড্ডা আর বাজে কাজে জড়িয়ে পড়ছে। একটা সময় ছিল বাংলাদেশে অনেক মান সম্মত নাটক বানানো হতো যা পরিবারের সবাই মিলে দেখত, যা এখন আর দেখা যায় না।

মুভি বাংলা চ্যানেলকে নির্মাতারা সবার পক্ষ থেকে ধন্যবাদ জানিয়েছেন।

(ঢাকাটাইমস/১৮নভেম্বর/এএম)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :