মুক্তিযোদ্ধা সালাম হত্যার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৬, ১৪:৩০

পিরোজপুরের ভান্ডারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মুক্তিযোদ্ধা আব্দুস সালাম খান হত্যার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। শুক্রবার জাতীয় প্রেসক্লাব চত্বরে ঢাকাস্থ ভান্ডারিয়াবাসী এই কর্মসূচি পালন করে।

আহ্বায়ক শহিদুল ইসলাম কবিরের সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা সাত দিনের মধ্যে আব্দুস সালামের খুনিদের গ্রেপ্তারের দাবি জানান। তারা বলেন, মহান মুক্তিযুদ্ধে অংশ নেয়া একজন মুক্তিযোদ্ধাকে যেভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে, কোনো সভ্য সমাজে তা মেনে নেয়া যায় না। এটা অসভ্য এবং বর্বর লোকদের কাজ।

বক্তারা বলেন, হত্যাকাণ্ডের পাঁচ দিন পার হলেও আজ পর্যন্ত হত্যাকাণ্ডে জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ, যা অত্যন্ত দুঃখজনক। এ অবস্থা চলতে থাকলে আরও অনেক মুক্তিযোদ্ধাকে সালাম খানের পরিণতি বরণ করতে হবে।

এসময় সাত দিনের মধ্যে খুনিদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার দাবি জানান তারা। তা না হলে সর্বস্তরের মানুষকে নিয়ে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দেন বক্তারা।

ফনি ভূষন সমাদ্দারের পরিচালনায় মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য দেন- ভান্ডারিয়া উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার খান এনায়েত করিম। উপস্থিত ছিলেন- ভান্ডারিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার তৈয়বুর রহমান হাওলাদার ও ভান্ডারিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফায়জুর রশিদ খশরু জমাদ্দার, আওয়ামী যুব লীগের কেন্দ্রীয় নেতা সিদ্দিকুর রহমান খান, জাতীয় পার্টির (জেপি) যুগ্ম মহাসচিব খলিলুর রহমান খলিল, ঝালকাঠি জেলা শিক্ষক নেতা আবুল বাসার তালুকদার, ভিটাবাড়িয়া বন্ধু পরিষদের সভাপতি আব্দুল মান্নান হওলাদার, কর্মসূচির আয়োজক সাবেক ছাত্র নেতা তানভীর সিকদার, ভান্ডারিয়া ছাত্র কল্যাণ পরিষদের সাবেক সভাপতি আতিকুজ্জামান জাহিদ, আব্দুর রহিম হিমেল, সাইফুল ইসলাম জুয়েল, ভান্ডারিয়া উপজেলা ছাত্রদল নেতা সাইফুল ইসলাম বাপ্পি, জিয়াউল হাসান মামুন মল্লিক।

মানববন্ধন শেষে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করেন। ভান্ডারিয়া উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শফিক মান্নান এই কর্মসূচির ঘোষণা করেন। কর্মসূচির মধ্যে আগামী ২০ নভেম্বর ভান্ডারিয়া উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট ও প্রতিবাদ সভা পালন করা হবে। এছাড়া ২১ নভেম্বর দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ভান্ডারিয়া বন্দরের সকল দোকান বন্ধ করে ব্যবসায়ীদের প্রতিবাদ পালনের ডাক দেয়া হয়।

এছাড়া সাত দিনের মধ্যে খুনিদের গ্রেপ্তার করা না হলে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী, শিক্ষামন্ত্রী ও স্বররাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি দেয়ার ঘোষণা করা হয়।

(ঢাকাটাইমস/১৮নভেম্বর/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :