বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফল সোমবার

বরিশাল প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ নভেম্বর ২০১৬, ১০:৪৯ | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৬, ২১:৪১

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ২০১৬-১৭ শিক্ষা বর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের দুই দিনব্যাপী ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। আগামী সোমবার এ পরীক্ষার ফল ঘোষণা করা হবে।

শনিবার দ্বিতীয় দিন সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ববির প্রধান ক্যাম্পাস ছাড়াও নগরীর ৫টি কলেজ কেন্দ্রে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। শনিবার ‘ক’ ইউনিটে পরীক্ষার্থীদের উপস্থিতির হার ছিলো ৭৩ ভাগ। এর আগে গত শুক্রবার সকালে ‘খ’ ইউনিটে ৭৫ ভাগ ও বিকালে ‘গ’ ইউনিটে পরীক্ষার্থীদের উপস্থিতি ছিল ৭৮ ভাগ।

পরীক্ষা চলাকালীন ববি’র উপাচার্য প্রফেসর ড. এসএম ইমামুল হক ভর্তি পরীক্ষার ৫টি কলেজ কেন্দ্র নগরীর সরকারি আলেকান্দা কলেজ, সরকারি মহিলা কলেজ, মডেল স্কুল এন্ড কলেজ, অমৃতলাল দে মহাবিদ্যালয় ও তফাজ্জল হোসেন মানিক মিয়া কলেজ কেন্দ্র পরিদর্শন করেন। কেন্দ্র পরিদর্শন শেষে পরিদর্শকগণ ভর্তি পরীক্ষার সার্বিক ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেন। এসময় ববির উপাচার্য ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন হওয়ায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

এবার বিশ^বিদ্যালয়ের ৬টি অনুষদের অধীন মোট ২০টি বিভাগের ১ হাজার ৩শ’ ৪৫টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণে আবেদন করেছিলেন ২৪ হাজার ৩শ’ ৯১ জন শিক্ষার্থী। দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে এই প্রথম বরিশাল বিশ^বিদ্যালয়ে ‘ঘ’ ইউনিটে কোন ভর্তি পরীক্ষা দিতে হয়নি।

দুই দিনব্যাপী ক,খ,গ ইউনিটের ভর্তি পরিক্ষার ফল সোমবার প্রকাশ করা হবে বলে জানিয়েছেন ববির গণসংযোগ কর্মকর্তা মাহমুদ আল ফয়সাল।

(ঢাকাটাইমস/১৯নভেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :