ঢাবিতে আন্তবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা শুরু

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৬, ১৪:৫৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শুরু হয়েছে দুই দিনব্যাপী অন্তবিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক প্রতিযোগিতা। শিক্ষার্থীদের মধ্যে সৃষ্টিশীলতার বিকাশ, অসাম্প্রদায়িক চেতনার উন্মেষ ও চিন্তাশীল মনন গঠনের লক্ষ্যে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

আজ রবিবার বেলা ১১টায় টিএসসি অডিটোরিয়ামে প্রতিযোগিতার উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক আখতারুজ্জামান।

এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাবি ছাত্র শিক্ষক কেন্দ্রের পরিচালক এ কে এম মহিউজ্জামান, ঢাবি সাংস্কৃতিক সংসদের মডারেটর সাবরিনা সুলতানা চৌধুরী, ঢাবি ডিবেটিং সোসাইটির মোডারেটর ড. মাহবুবা নাসরিন এবং ঢাবি মাইম অ্যাকশনের মডারেটর ড. ফাদার তপন ডি রোজারিও।

শিক্ষার্থীদের জঙ্গিবাদ ও সন্ত্রাস থেকে দূরে রাখার অন্যতম হাতিয়ার সংস্কৃতি উল্লেখ করে উপ-উপাচার্য বলেন, ‘সবার মাঝে সাংস্কৃতিক চর্চা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে আমাদের এই আয়োজন।’ এর চর্চা যাতে থেমে না যায়, সে জন্য ভবিষ্যতে বৃহৎ আকারে এই প্রতিযোগিতার আয়োজন করা হবে বলে জানান তিনি।

প্রতিযোগিতার শেষ দিন কাল সোমবার সন্ধ্যা ছয়টায় পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

যেসব বিষয়ের ওপর প্রতিযোগিতা হচ্ছে তা হলো: সংগীত (উচ্চাঙ্গ, নজরুল, রবীন্দ্র, দেশাত্মবোধক, আধুনিক, ভক্তিমূলক ও লোকসংগীত), যন্ত্রসংগীত (তবলা, বাঁশি), নৃত্য (উচ্চাঙ্গ, সাধারণ ও লোকনৃত্য), অভিনয় (তাৎক্ষণিক অভিনয়, স্বনির্ধারিত অভিনয় ও মূকাভিনয়), আবৃত্তি (নির্ধারিত আবৃত্তি ও স্বনির্ধারিত আবৃত্তি), অবিরাম গল্প বলা, বিতর্ক (বাংলা ও ইংরেজি), উপস্থিত বক্তৃতা (বাংলা ও ইংরেজি)

(ঢাকাটাইমস/২০নভেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :