ইবিতে হল কক্ষ ছাড়তে ছাত্রলীগের হুমকি

ইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ নভেম্বর ২০১৬, ১৭:৪৬ | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৬, ১৭:৩৫

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আবাসিক শিক্ষার্থীদের রুম থেকে বই-পুস্তক ফেলে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় রুম থেকে তাদের বের করে দেয়ার হুমকিও দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। রবিবার বিশ্ববিদ্যালয়ের লালন শাহ হলে দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রবিবার বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলামের নেতৃত্বে বেশ কয়েক জন কর্মী লালন শাহ হলের ৪১৮ ও ৪২০ কক্ষে যায়। কক্ষে অবস্থানরত আবাসিক শিক্ষার্থীদের বইপত্র ও তোশক কম্বল ফেলে দেয় ছাত্রলীগ কর্মীরা। এসময় ওই ছাত্রদের হল ছেড়ে যাওয়ার হুমকি দেয় বলে অভিযোগ পাওয়া গেছে।

গত ৩১ অক্টোবর লালন শাহ হলের নতুন সিট বরাদ্দের জন্য প্রাথমিক খসড়া প্রণয়নের পর ২২১ জন শিক্ষার্থীকে সাক্ষাৎকারের জন্য আহ্বান করে হল কর্তৃপক্ষ। অনিবার্য কারণে ওই দিনের সাক্ষাৎকার বাতিল করা হয়।

প্রাথমিকভাবে বাছাইকৃত ইংরেজি বিভাগের তরিকুল ইসলাম ও হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের আরিফুল ইসলাম নামে ছাত্রলীগ কর্মীর নাম থাকায় রবিবার দুপুর সাড়ে ১২টায় ৪২০ নং কক্ষে যায় ছাত্রলীগের কর্মীরা। এসময় তারা আবাসিক শিক্ষার্থীদের হল ছাড়ার হুমকি দেয় এবং অনুপস্থিত শিক্ষার্থীদের বই-পুস্তক, বিছানা ফেলে দেয়।

এ বিষয়ে লালন শাহ হলের প্রভোস্ট প্রফেসর ড. মাহবুবুর রহমান বলেন, ‘মেধাতালিকা ও যোগ্যতা বিবেচনা করে প্রশাসনের দিকনির্দেশনা অনুযায়ী সিট বরাদ্দ দেয়া হয়েছে। তবে এই আসন বন্টনে যদি কেউ ক্ষুব্ধ থাকে, তাদেরকে আমাদের সাথে যোগাযোগ করার জন্য বলা হয়েছে। এরপরেও যদি জোর করে এরকম ঘটনা ঘটানো হয়, তা লজ্জাজনক ও বেদনাদায়ক। আশা করি, সব শিক্ষার্থী শান্তিপূর্ণ অবস্থান বজায় রাখবেন।’

ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম বলেন, ‘বইপত্র ফেলে দেয়ার ঘটনা ঘটেনি। ওই দুই ছাত্রকে হল কর্তৃপক্ষই রুম থেকে বের করে দেয়। ছাত্রলীগের কেউ এর সাথে জড়িত নয়।’

(ঢাকাটাইমস/২০ নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

জবিতে অনির্দিষ্টকালের জন্য অনলাইনে ক্লাস, চলবে সেমিস্টার পরীক্ষা

কুবির তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন

ববির মেডিকেলে  চিকিৎসকের দায়িত্বে অবহেলা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

এই বিভাগের সব খবর

শিরোনাম :