এমপি আনার হত্যা চেষ্টা মামলায় সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৬, ১৯:৫৯

ঝিনাইদহে কালীগঞ্জ উপজেলার মালিয়াট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান খানকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার রাত সোয়া ১টার দিকে যশোরের পুটখালী সীমান্ত থেকে কালীগঞ্জ থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। সে সময় তার কাছ থেকে ২ হাজার ভারতীয় রুপি ও একটি মোবাইল সিম উদ্ধার করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা কালীগঞ্জ থানার সেকেন্ড অফিসার এসআই ইমরান আলম আজিজুর রহমান খানের গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে জানান, আজিজুর রহমান ঝিনাইদহ-৪ আসনের সাংসদ ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার হত্যা মামলার পরিকল্পনাকারী, অর্থযোগানদাতা ও প্রত্যক্ষভাবে জড়িত। ভারতে পালিয়ে যাওয়ার সময় গোপন সংবাদে তাকে গ্রেপ্তার করা হয়েছে। দুপুরে তাকে আদালতে পাঠানো হয়।

এদিকে আজিজুর রহমান খানের পরিবারের সদস্যদের দাবি ৮ নভেম্বর সকালে হাঁটতে বের হয়ে তিনি নিখোঁজ হন। পরিবারের সদস্যরা দীর্ঘ ১৩ দিনেও তাকে খুঁজে পাননি।

এ ঘটনায় থানায় জিডি করতে গেলে পুলিশ বলেন, আপনারা ভালভাবে খোঁজ-খবর নেন, আমরাও খোঁজ-খবর নিচ্ছি। না পেলে পরে জিডি নেয়া হবে।

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, ভারতে পালিয়ে যাওয়ার সময় বেনাপোলের পুটখালী বর্ডার থেকে সাবেক ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান খানকে গ্রেপ্তার করা হয়েছে। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশরাফুল আলমের আদালতের তিনি স্বীকারোক্তিমূলক গুরুত্বপূর্ণ জবানবন্দি দিয়েছেন। কিন্তু মামলার তদন্তের স্বার্থে তিনি তা প্রকাশ করতে চাননি।

গত ১ নভেম্বর রাতে ঝিনাইদহ-৪ এমপি আনোয়ারুল আজীম আনারকে হত্যা চেষ্টা করে আট দুর্বৃত্ত। এ ঘটনায় এমপি আনারের পিএস আব্দুর রউফ ২ নভেম্বর কালীগঞ্জ থানায় একটি মামলা করেন। এ মামলায় পাঁচজনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ৩ জনসহ মোট আট জনকে আসামি করা হয়। এদের মধ্যে পুলিশ প্রথমে আবু সাঈদকে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করে। পরে তার স্বীকারোক্তিতে হরিণাকুন্ডু উপজেলা নির্বাহী অফিসের কর্মচারী (সার্ভেয়ার সহকারী) কওছার আলীকে গ্রেপ্তার করা হয়। এ মামলায় সাবেক ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান খানসহ এ পর্যন্ত তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

(ঢাকাটাইমস/২০ নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :