আইভীর পক্ষে কাজ করবেন শামীমের ঘনিষ্ঠজন খোকন সাহা

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৬, ২০:৪৯

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর পক্ষে কাজ করবেন বলে ঘোষণা দিয়েছেন শামীম ওসমানের ঘনিষ্ঠজন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা।রোববার দুপুরে জেলা আইনজীবী সমিতি প্রাঙ্গণে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই ঘোষণা দেন তিনি।

এদিকে রবিবার মেয়র পদে পাঁচজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। বিএনপির একজন নেতা মনোনয়নপত্র সংগ্রহ করলেও তিনি দলের মনোনীত নন। কেননা দলটি এখনো কাউকে আনুষ্ঠানিকভাবে মনোনয়ন দেয়নি।

সিটি নির্বাচনে নিজের ভূমিকার বিষয়ে অ্যাডভোকেট খোকন সাহা বলেন, ‘দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের জন্য যাকে ভালো মনে করেছেন তাকে মনোনয়ন দিয়েছেন। তিনি আমাদের দলীয় প্রধান। তার সিদ্ধান্তই আমাদের সিদ্ধান্ত। আমরা তার সিদ্ধান্ত মেনে কাজ করবো।’

দলীয় র্প্রাথীূ আইভীর পক্ষে কাজ করবেন কি না জানতে চাইলে খোকন সাহা বলেন, ‘আইভীর আমাদের দলের প্রার্থী। আমরা নির্বাচনে তার পক্ষে অবশ্যই কাজ করব।’

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের তৃণমূলের প্রস্তাবিত তিন প্রার্থী ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ। কিন্তু প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন দলের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড বর্তমান মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়।

মনোনয়নপত্র সংগ্রহ

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, মেয়র পদে পাঁচজন, সাধারণ সদস্য পদে ১৮২ জন এবং সংরক্ষিত সদস্য পদে ৩৬ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

রোববার সকাল থেকে মেয়র ও কাউন্সিলর পদের প্রার্থী ও তাদের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয় বলে জানান রিটার্নিং কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার।

বেলা দুইটায় রিটার্নিং কর্মকর্তা জানান, মেয়র পদে আওয়ামী লীগ থেকে বর্তমান মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর পক্ষে তার পিএ আবুল হোসেন, বিএনপির নেতা অ্যাডভোকেট সুলতান মাহমুদ, কল্যাণ পার্টির রাশেদ চৌধুরী, এলডিপির কামাল প্রধান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির অ্যঅডভোকেট মাহবুবুর রহমান ইসমাইল মনোনয়নপত্র তোলেন। সাধারণ সদস্য পদে ১৮২ জন এবং সংরক্ষতি নারী সদস্য পদে ৩৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

নিহত নজরুলের স্ত্রীর মনোনয়নপত্র সংগ্রহ: নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের একজন প্যানেল মেয়র নজরুল ইসলামের স্ত্রী ২ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর সেলিনা ইসলাম বিউটি রবিবার দুপুরে কাউন্সিলর পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তিনি তার এক আত্মীয়কে দিয়ে জেলা নির্বাচন অফিস থেকে এ মনোনয়নপত্র সংগ্রহ করেন।

মনোনয়নপত্র সংগ্রহ করে সেলিনা ইসলাম বিউটি বলেন, ‘এলাকাবাসী আমাকে ভোট দিয়ে আরেকবার সুযোগ দিলে আমার নিহত স্বামী নজরুল ইসলামের অসমাপ্ত কাজ সম্পন্ন করতে পারবে। এ ওয়ার্ডে গত ৫ বছরে প্রায় ৫০ কোটি টাকার উন্নয়ন কাজ হয়েছে। গত ২০১৪ সালের ২৭ এপ্রিল প্যানেল মেয়র ও ২ নং ওয়ার্ডর কাউন্সিলর নজরুল ইসলামসহ ৭ জনকে অপহরণের পর হত্যা করা হয়। এরপর এ ওয়ার্ডে উপ-নির্বাচনে নিহত নজরুলের স্ত্রী বিউটি বিপুল ভোটে কাউন্সিলর নির্বাচিত হন।আগামী ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে মোট ভোটার ৪ লাখ ৭৯ হাজার ৩৯২ জন। এর মধ্যে ৭৫ হাজার নতুন ভোটার, যারা এবার প্রথম ভোট দেবেন। নতুন ভোটারদের পাশাপাশি নতুন প্রার্থীর সংখ্যাও প্রায় শতাধিক। এসব প্রার্থীর মধ্যে সবাই তরুণ-তরুণী।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :