জাবির অতিথি পাখিতে মুগ্ধ নোবেল জয়ী নাইপল

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৬, ২১:০১

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শীতকালীন অতিথি পাখি দেখে মুগ্ধ হয়েছেন ক্যারিবিয় দ্বীপ ত্রিনিদাদ এন্ড টোবাগো’র নোবেল জয়ী স্যার ভি এস নাইপল। তিনি ২০০১ সালে সাহিত্যে নোবেল জয় করেন। ঢাকা লিট ফ্যাস্টিভ্যাল উপলক্ষে রবিবার বাংলাদেশে সফরে আসে তিনি। পরে বিশ্ববিদ্যালয়ের অতিথি পাখির স্বর্গরাজ্য জলাশয়গুলো পরিদর্শন করেন।

এ সময় তিনি জলাশয়ে সরালি, ঘারগিনি, নিশি বক, ধলা বকসহ নানা প্রজাতির পাখির জলকেলি, ডানা ঝাপটানো আর আকাশে উড়াউড়ি দেখে নিজের মুগ্ধতার কথা জানান। পরে তিনি বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত প্রজাপতি পার্কও পরিদর্শন করেন।

এর আগে বেলা আড়াইটায় দিকে স্যার ভি এস নাইপল স্ত্রী নাদিরা পলসহ উপাচার্যের বাসভবনে ভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলামের সঙ্গে সাক্ষাৎ করেন।

এ সময় তিনি বলেন, জাবির জন্য আজ এক ঐতিহাসিক ও গৌরবের দিন। বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে নোবেল জয়ী বিশ্ব বরণ্য ব্যক্তির আগমনে বিশ্ববিদ্যালয় পরিবার আজ ধন্য।

ভিসি বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে নাইপল ও তার স্ত্রী নাদিরা নাইপল-কে শুভেচ্ছা উপহার প্রদান করেন। এ সময় বিশ্ববিদ্যালয় প্রোভিসি অধ্যাপক মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের, সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আমির হোসেন, প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা, রেজিস্ট্রার আবু বকর সিদ্দিকসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :