নারায়ণগঞ্জে ধানের শীষের প্রার্থী চূড়ান্ত হচ্ছে আজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ নভেম্বর ২০১৬, ১৩:৩২ | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৬, ১১:৪১

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভীকে মোকাবেলায় বিএনপির প্রার্থী কে- সেটা জানা যাবে আজ রাতেই। দলটির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জেলা বিএনপির নেতাদের সঙ্গে বৈঠক করে প্রার্থী চূড়ান্ত করবেন বলে জানিয়েছেন দলটির কেন্দ্রীয় ও নারায়ণগঞ্জের নেতারা।

জেলা বিএনপির সভাপতি তৈমুর আলম খন্দকারকে দলের পক্ষ থেকে প্রার্থী করতে চাইলেও তার নির্বাচন করার ইচ্ছা নেই বলে চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জানিয়েছেন। রবিবার খালেদা জিয়া তাকে আবারও নির্বাচন করতে বলার পর আবার বিবেচনার অনুরোধ করেছেন তিনি। এ কারণে সোমবার আবার বৈঠকের সিদ্ধান্ত নিয়েছেন খালেদা জিয়া।

তৈমুর আলম খন্দকার ঢাকাটাইমসকে বলেন, ম্যাডাম (খালেদা জিয়া) আমাদের কথা শুনেছেন। এবং আগামীকাল সোমবার রাত নয়টার দিকে আমাদের নিয়ে বসবেন। এরপরই প্রার্থী ঘোষণা করা হবে।

সকালে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও বলেন, ‘আশা করি আজ রাতেই প্রার্থী ঘোষণা করা হবে।’

আগামী ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের ভোটকে সামনে রেখে এরই মধ্যে বর্তমান মেয়র সেলিনা হায়াত আইভিকে প্রার্থী হিসেবে ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। বিএনপি এই ভোটে অংশ নেবে জানালেও তাদের প্রার্থী কে নে নিয়ে ধোঁয়াশায় দলের কর্মী সমর্থকরা।

যে কোনো নির্বাচনেই বিএনপির মতো বড় দলের একাধিক আগ্রহী প্রার্থী থাকলেও নারায়ণগঞ্জে ঘটছে অভাবনীয় ঘটনা। যাদের নাম আসছে তাদের মধ্যে একজন বাদে কেউই ভোটে দাঁড়াতে আগ্রহ নেই বলে জানিয়েছেন। তবে যিনি ভোটে দাঁড়াতে আগ্রহের কথা বলছেন, সেই এটিএম কামালের নাম এখন পর্যন্ত বিবেচনায় নেই বিএনপির কেন্দ্রে।

সম্প্রতি আলোচনায় নাম আসা চার নেতা তৈমুর আলম খন্দকার, আবুল কালাম, এ টি এম কামাল ও সাখাওয়াত হোসেনকে নিয়ে বৈঠক করেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৈঠক শেষে চার নেতাকে দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মাঠে কাজ করার নির্দেশ দেন বলে জানা গেছে।

গত নির্বাচনে মেয়র পদে নির্বাচন করেছিলেন তৈমুর আলম খন্দকার। কিন্তু সেনা মোতায়েনসহ বিভিন্ন অভিযোগ এনে নির্বাচনের আগের দিন মধ্যরাতে দলীয় চাপে প্রার্থীতা প্রত্যাহার করেন তৈমুর। যে কারণে শুরু থেকেই আর নির্বাচন না করার ব্যাপারে বলে আসছিলেন বিএনপির এই নেতা।

তৈমুর ঢাকাটাইমসকে বলেন, ‘আমি চেয়ারপারসনকে বলেছি গত কয়কবছর ধরে নির্বাচন কমিশনের কঠোর সমালোচনা করে কথা বলেছি। কলাম লেখেছি। তাদের অপদার্থ, মেরুদণ্ডহীন, সরকারের দালালসহ নানা কথা বলেছি। এই অবস্থায় আমার পক্ষে এই কমিশনের অধীনে নির্বাচনে যাওয়া প্রশ্ন আসে না।’

(ঢাকাটাইমস /২১নভেম্বর/বিইউ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :