ঝালকাঠিতে ধর্ষণ মামলায় বিএনপি নেতা জেলহাজতে

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ নভেম্বর ২০১৬, ১৮:৩৯ | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৬, ১৮:০৪

গৃহকর্মীকে ধর্ষণের মামলায় ঝালকাঠি জেলা বিএনপির জলবায়ু বিষয়ক সম্পাদক ও নলছিটি উপজেলা বিএনপির সহ-সভাপতি কবির হোসেন জোমাদ্দারকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

সোমবার দুপুরে ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ আত্মসমর্পণ করে জামিন চাইলে বিচারক জেলা ও দায়রা জজ রমনী রঞ্জন চাকমা তাকে জেলহাজতে পাঠানো নির্দেশ দেন।

রাষ্ট্রপক্ষে আইনজীবী পিপি আব্দুল মান্নান রসুল ও বাদীর আইনজীবী মুজাম্মেল হোসেন জানান, গত ৩০ অক্টোবর কবির হোসেন জোমাদ্দারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিল আদালত। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা নলছিটি থানার তৎকালীন পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান ঘটনার সত্যতা পেয়ে গত ২২ জুলাই ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ আদালতে কবির হোসেন জোমাদ্দারের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। গত ১৬ ফেব্রুয়ারি আদালতে এ মামলাটি দায়ের করেন নলছিটি উপজেলার সুবিদপুর গ্রামের নির্যাতিত ওই গৃহকর্মী। আদালতের তৎকালীন বিচারক জেলা ও দায়রা জজ মো. শফিকুল করিম নলছিটি থানার ওসিকে অভিযোগটি এজাহারভুক্ত করার নির্দেশ দেন। গত ১৮ ফেব্রুয়ারি আদালতের নির্দেশ অনুযায়ী নলছিটি থানায় মামলাটি লিপিবদ্ধ করা হয়।

মামলার বিবরণে জানা যায়, শুকতাঁরা ব্রিকসের মালিক নলছিটি উপজেলা বিএনপির সহসভাপতি কবির হোসেন জোমাদ্দার নলছিটি উপজেলার তালতলা গ্রামের প্রতিবেশী এক কৃষকের মেয়েকে চার বছর আগে পড়াশোনার সুযোগ করে দেয়ার কথা বলে বাড়িতে নিয়ে যান। ওই মেয়েকে তিনি তার বাড়িতে গৃহকর্মীর কাজ দেন। গত বছরের (২০১৫) ২৭ জুলাই রাতে সে ওই বাড়িতে লেখাপড়া করছিল। এসময় কবির জমাদ্দার তাকে পিস্তলের ভয় দেখিয়ে নিজের কক্ষে নিয়ে ধর্ষণ করেন। এরপর থেকে বিভিন্ন সময় তাকে একাধিকবার ধর্ষণ করেন বলে মামলার অভিযোগে বলা হয়। এ ঘটনা তার পরিবারের অন্য কারো কাছে না বলার জন্য চাপ দেন তিনি। এমনকি কাউকে জানালে তার বাবা মাকে হত্যা কারার হুমকি দেন কবির জোমাদ্দার। এক পর্যায়ে মেয়েটি অন্তঃসত্ত্বা হলে কবির জোমাদ্দার জোর করে তাঁর গর্ভপাত ঘটায়। বিষয়টি জানাজানি হলে কবির জমাদ্দার তাকে রেজিস্ট্রি ছাড়াই বিয়ে করার প্রস্তাব দেন তার বাবা মাকে। কিন্তু তাকে বিয়ে না করেই আবারও ধর্ষণ করেন। ওই গৃহকর্মী তার মায়ের অসুক দেখতে বাড়িতে আসে। সেখান থেকে আর কবির জোমাদ্দারের বাড়িতে ফিরে না যাওয়ার সিদ্ধান্ত নেয় সে। আসামি পক্ষে জামিন শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট ফয়সাল রহমান।

এ ব্যাপারে ধর্ষিতার পিতা বলেন, আমরা গরিব বিধায় কবির জমাদ্দার আমার মেয়ের জীবন নষ্ট করে উল্টো আমাদেরকে একের পর এক মামলা দিয়ে হয়রানি করছেন। এর আগে কবির জমাদ্দার এলাকার ২০ জনেরও বেশি তরুণী-যুবতীর ইজ্জত লুট করে পার পেয়ে গেছেন। তিনি জামিন পেলে আমাদের মামলার সাক্ষীদের ভয়ভীতি ও হুমকি-ধমকি দিয়ে বিচারকার্য বিঘ্নিত করতেন। এ অবস্থায় কবির জমাদ্দারকে জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর সংবাদে আমরা স্বস্তি বোধ করছি। তিনি আদালতের কাছে এর সুবিচার দাবি করেন।

(ঢাকাটাইমস/২১নভেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের হটলাইন থেকে গ্রাহককে ফোন, অ্যাকাউন্টের টাকা হাওয়া

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৮, মামলা ৬

ট্রেনের টিকিট কালোবাজারি গ্রেপ্তার 

এটিএম বুথের প্রহরী হত্যা: টাকা লুটের উদ্দেশ্যে নাকি ব্যক্তিগত কারণ? কী বলছে পুলিশ?

রাজধানীতে এটিএম বুথের নিরাপত্তাকর্মীকে কুপিয়ে হত্যা

কেএনএফকে সহযোগিতা, বান্দরবান থেকে একজন গ্রেপ্তার

ছেলেকে বাঁচাতে গিয়ে কিশোর গ্যাংয়ের হামলার শিকার সেই চিকিৎসকের মৃত্যু

রাষ্ট্রপতির আত্মীয় পরিচয়ে প্রতারণা, নিঃস্ব বহু ট্রাভেল ব্যবসায়ী

অপহরণ-ধর্ষণ: প্রধান আসামি গ্রেপ্তার, স্কুলছাত্রী উদ্ধার

হুমায়ুন আজাদকে হত্যায় সরাসরি জড়িত জঙ্গি সাবু গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :