নারায়ণগঞ্জে ৭ খুন: সব আসামির ফাঁসির আবেদন

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৬, ১৮:২৭

নারায়ণগঞ্জের আলোচিত ৭ খুন মামলায় সব আসামিকে রশিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করতে ফাঁসির আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

সোমবার নারায়ণগঞ্জ জেলা দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে যুক্তিতর্ক উপস্থাপন শেষে রাষ্ট্রপক্ষ এ আবেদন জানিয়েছে।

রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক শেষে ১৫ জন আসামির আইনজীবীরাও তাঁদের যুক্তিতর্ক উপস্থাপন করেছেন। বাকি ২০ আসামির পক্ষে যুক্তিতর্কের জন্য আগামীকাল মঙ্গলবার দিন ধার্য করেছেন আদালত।

সোমবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ২৩ আসামির উপস্থিতিতে ১৫ আসামির পক্ষের আইনজীবীরা যুক্তিতর্ক উপস্থাপন করেন।

আসামিরা হলেন- র‌্যাব ও পুলিশে কর্মরত রুহুল আমিন, নুরুজ্জামান, আবুল কালাম আজাদ, মোখলেছুর রহমান, আবদুল আলীম, মহিউদ্দিন মুন্সী, হীরা মিয়া, সেলিম, সানাউল্লাহ সানা, হাবিবুর রহমান, কামাল হোসেন, আলামিন, তাজুল ইসলাম, বেলাল হোসেন, এনামুল হক।

এর আগে রাষ্ট্রপক্ষ এসব আসামিদের বিরুদ্ধে ৭জনকে অপহরণের সূত্রপাত, সম্পৃক্ততা, বাস্তবায়নসহ সবগুলো পদক্ষেপ তুলে ধরেন। রাষ্ট্রপক্ষ যুক্তি দিয়ে প্রমাণে সমর্থ হন যে আসামিরা ৭ খুনে জড়িত। তাই তাদের বাংলাদেশের প্রচলিত আইন অনুযায়ী সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড কার্যকর করতে রশিতে ঝুলিয়ে ফাঁসি দাবি করেছি বলে জানান রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ওয়াজেদ আলী খোকন।

আদালতের যুক্তিতর্ক স্থাপন শেষে এক সংবাদ সম্মেলনে রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর (পিপি) বলেন, সকাল ১০টা থেকে দুপুর ১২টা ৭ মিনিট পর্যন্ত তিনি যুক্তিতর্ক উপস্থাপন করা হয়েছে। ঘটনার পরিকল্পনা, বাস্তবায়নসহ এ ঘটনার প্রতিটি ধাপে আসামিদের সম্পৃক্ততা তিনি প্রমাণ করতে পেরেছেন। তাই বাংলাদেশের প্রচলিত আইন অনুযায়ী, রশিতে ঝুলিয়ে তাঁদের মৃত্যুদণ্ড দাবি করেছেন।

পিপি ওয়াজেদ আলী বলেন, চার্জ গঠন থেকে শুরু করে আজ (গতকাল) ছিল মামলার ৩৪তম কার্যদিবস।

এ মামলার ২১ আসামি এবং ২০ সাক্ষী ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। রাষ্ট্রপক্ষ মামলার পক্ষে ১০৬ জন সাক্ষী উপস্থাপন করেছে, যার মধ্যে ৭ জন প্রত্যক্ষদর্শী সাক্ষী।

পিপি আরও জানান, সাত খুনের ঘটনায় দুটি মামলায় ৩৫জনকে আসামি করে চার্জশিট আদালতে দাখিল করা হয়। এর মধ্যে ২৩ জন গ্রেপ্তার ও ১২জন পলাতক আছেন।

(ঢাকাটাইমস/২১নভেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :