রোহিঙ্গা মুসলিম হত্যার প্রতিবাদে ভোলায় মানববন্ধন

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৬, ১২:৪৫

ভোলায় মার্কিন সাম্রাজ্যবাদের ইন্ধনে বার্মার মুসলিমদের উপর অমানুষিক নির্যাতন করে নির্বিচারে হত্যা ও ইয়েমেনে মুসলিম হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরাম। মঙ্গলবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত শহরের সদর রোডে কে-জাহান মার্কেটের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন পালিত হয়।

মানববন্ধনে হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরামের সাথে একাত্মতা প্রকাশ করে অংশগ্রহণ করেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন, কনজুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

এতে বক্তব্য রাখেন হিউম্যান রাইটস ডিফেন্ডার ফোরামের সভাপতি মোবাশ্বের উল্লাহ চৌধুরী, জাসদের জেলা সভাপতি অ্যাডভোকেট শাহজাহান, দৈনিক আজকের ভোলার সম্পাদক শওকাত হোসেন, ইশা ছাত্র আন্দোলন ভোলা জেলার সূরা সদস্য এইচ এম ইব্রাহীম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্বব্যাপী আজ মুসলমানদের উপর অত্যাচারের স্ট্রিম রোলার চালানো হচ্ছে। প্রকাশ্যে মুসলমানদের নির্বিচারে হত্যা করা হচ্ছে। এমন পরিস্থিতিতে বিশ্ববিবেক আজ চুপ করে বসে আছে। এমনকি বাংলাদেশের পাশের রাষ্ট্র মিয়ানমারে যেভাবে রোহিঙ্গা মুসলমানদের উপর অমানুষিক নির্যাতন চলছে, আজ বিশ্বের মানবাধিকার কি ভূমিকা রাখছে? আমরা আন্তর্জাতিক আদালতে এসকল সাম্প্রদায়িক হত্যা বন্ধের দাবি জানাচ্ছি।

(ঢাকাটাইমস/২২ নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :