ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, চিকিৎসক আটক, ভাঙচুর

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ নভেম্বর ২০১৬, ১১:০৭ | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০১৬, ০৯:০২

ভোলায় চিকিৎসকের অবহেলা ও ভুল চিকিৎসায় দুই বছরের আদিত্য চন্দ্র দে নামে এক শিশু মারা গেছে। এ ঘটনায় অভিযুক্ত ডা. আবদুল কাদেরকে আটক করেছে পুলিশ।

বুধবার রাত ১১টায় ভোলা সদর রোডের হাবিব মেডিকেল সেন্টারে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের পরিবার ও বিক্ষুদ্ধরা দফায় দফায় বিক্ষোভ মিছিল করে ক্লিনিক ভাঙচুর করে।

একমাত্র সন্তান হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েছেন ওই শিশুর পিতা রতন চন্দ্র দে। নিহতের বাড়ি সদর উপজেলার বাপ্তা ইউনিয়নে।

জানা গেছে, ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের কর্মী রতন চন্দ্র দে তার শিশু সন্তান আদিত্যর ঠান্ডাজনিত সমস্যায় হাবিব মেডিকেলে শিশু চিকিৎসক ডা. আবদুল কাদেরের শরণাপন্ন হন। ক্লিনিকে আনার পর ডা. কাদের ওই শিশুকে একটি ইনজেকশন পুশ করতে নার্স পলি ও এক ওয়ার্ড বয়কে দায়িত্ব দেন। ওই ওয়ার্ড বয় শিশুটিকে ইনজেকশন পুশ করার সাথে সাথেই সে মৃত্যুরকোলে ঢলে পড়ে। তাৎক্ষণিক এই সংবাদ শহরে ছড়িয়ে পড়লে নিহতের স্বজনরাসহ কয়েকশ বিক্ষুদ্ধ মানুষ ওই ক্লিনিকের সামনে এসে বিক্ষোভ করে। এসময় তারা ক্লিনিকের বিভিন্ন আসবাব ভাঙচুর করে।

বিক্ষুদ্ধ জনতাকে ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপ করে পুলিশ। এই ঘটনায় বিক্ষুব্ধ স্বজনরা দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে দফায় দফায় বিক্ষোভ মিছিল করেন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

ওই ক্লিনিক থেকে অভিযুক্ত চিকিৎসক আবদুল কাদেরকে আটক করে নিয়ে যাওয়ার সময় বিক্ষুব্ধ জনতা তাকে লাঞ্ছিত করে।

ভোলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল হালিমের নেতৃত্বে জেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

শিশু আদিত্যের পিতা রতন চন্দ্র দে বলেন, আমার হাসিখুশি বাবাকে ডাক্তারের কাছে এনে লাশ নিয়ে ফিরে যাচ্ছি। কিছুক্ষণ আগেও তাকে জুস খাওয়াইছি। তারা আমার সন্তানকে হত্যা করেছে। আমি এর বিচার চাই।

ভোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খায়রুল কবির বলেন, ভুল চিকিৎসায় ওই শিশুর মৃত্যু হয়েছে বলে আমরা খবর পেয়েছি। ঘটনা তদন্ত করা হচ্ছে। এ ঘটনায় অভিযুক্ত চিকিৎসক আবদুল কাদেরকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

(ঢাকাটাইমস/২৪ নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :