চ্যাম্পিয়ন্স ট্রফি না খেলার হুমকি ভারতের

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ নভেম্বর ২০১৬, ১২:১৬ | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০১৬, ১০:২৭

মহিলা দলের ছয় পয়েন্ট কেটে নেয়ায় পুরুষদের চ্যাম্পিয়ন্স ট্রফি না খেলার হুমকি দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

মেয়েদের আইসিসি চ্যাম্পিয়নশিপে পাকিস্তানের বিরুদ্ধে না খেলার জন্য আইসিসি গতকাল ভারতের ছয় পয়েন্ট কেটে নেয়। ম্যাচগুলো হওয়ার কথা ছিল এ বছর ১ আগস্ট থেকে ৩১ অক্টোবরের মধ্যে। পাকিস্তানের সঙ্গে সম্পর্কের টানাপড়েন চলায় ভারত সেই সব ম্যাচ খেলতে যায়নি।

ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে ছাড়া আর সব টেস্ট খেলুড়ে দেশ খেলবে চ্যাম্পিয়ন্স ট্রফিতে। ওয়ানডে র‌্যাংকিংয়ের শীর্ষ আট দলকে নিয়ে তৃতীয়বারের মতো আগামী বছর জুনে ইংল্যান্ডে হবে এই টুর্নামেন্ট।

বাংলাদেশ প্রতিযোগিতার কঠিন গ্রুপে আছে। গত বিশ্বকাপের ফাইনালের দুই দল অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড এবং স্বাগতিক ইংল্যান্ডের সঙ্গে ‘এ’ গ্রুপে রয়েছে মাশরাফি বিন মুর্তজার দল।

ভারতের গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকা।

গতকাল পিটিআইকে ভারতীয় বোর্ডের এক কর্মকর্তা বলেন, ‘ভারতীয় জওয়ানরা শহীদ হচ্ছে। পাকিস্তান ম্যাচ নিয়ে এখন মানুষের বিন্দুমাত্র আগ্রহ নেই। আইসিসি চেয়ারম্যান খুব ভাল করে জানেন পাকিস্তানের সঙ্গে খেলতে গেলে আমাদের সরকারের অনুমতি নিতে হবে। তা ছাড়া এখন মেয়েরা যদি খেলে, তা হলে পরে পাকিস্তান এটা বলতে পারে যে মেয়েরা খেললে পুরুষ দল খেলবে না কেন? কিন্তু সেটা আমরা হতে দেব না। যদি আইসিসি পিছু না হটে, মেয়েদের টিমের পাশে দাঁড়িয়ে প্রতিবাদে পুরুষ দলও চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবে না।’

আইসিসি শশাঙ্ক মনোহরও ভারতীয়। নিজ দেশের বোর্ড প্রেসিডেন্টের পদ ছেড়ে আইসিসি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। সেই থেকে বিসিসিআইয়ের সঙ্গে তার সম্পর্ক খারাপের দিকে গেছে।

‘এখন তো মনে হচ্ছে মনোহরের বিসিসিআই-বিরোধী মনোভাব বদলে গিয়ে হয়েছে ভারত-বিরোধী মনোভাব। প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট হিসেবে উনি তো জানেন পাকিস্তানের সঙ্গে গত বছর ছেলেদের সিরিজটা কেন হয়নি। তার পরও মেয়েদের এভাবে পয়েন্ট কেটে নেওয়ার মানে কী? তার মানে কি উনি দেশের মানুষের আবেগকে একটুও পাত্তা দেন না?’ নাম প্রকাশ না করার শর্তে বলেন আরেক কর্মকর্তা।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/এএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :