রোহিঙ্গাদের ১২টি নৌকা ফিরিয়ে দিয়েছে বিজিবি

টেকনাফ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ নভেম্বর ২০১৬, ১৭:১০ | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০১৬, ১০:৪৮

নাফ নদী দিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে ঢোকার চেষ্টার সময় ১২টি নৌকাভর্তি রোহিঙ্গা মুসলিমকে ফিরিয়ে দিয়েছে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী (বিজিবি)।

বুধবার রাতে হ্নীলা, জাদিমুড়া ও মুচনী পয়েন্ট দিয়ে বাংলাদেশে ঢোকার চেষ্টার সময় তাদের ফিরিয়ে দেয়া হয়।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবুজার আল জাহিদ বলেন, রাতে নাফ নদী সংলগ্ন বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের তিনটি পয়েন্ট দিয়ে ১২টি নৌকায় আসা কয়েকজন রোহিঙ্গা অনুপ্রবেশের চেষ্টা করেছিল। পরে সীমান্তে পাহারারত বিজিবি জওয়ানরা তাদের আটক করে মিয়ানমারে ফেরত পাঠায়।

গত ৯ অক্টোবর মিয়ানমারের তিনটি সীমান্ত পোস্টে ‘বিচ্ছিন্নতাবাদীদের’ হামলায় নয় সীমান্ত পুলিশ নিহত হওয়ার পর রাখাইন রাজ্যের রোহিঙ্গা অধ্যুষিত জেলাগুলোতে সেনা অভিযান শুরু হয়। অভিযান চলাকালে শতাধিক রোহিঙ্গা মুসলমানকে হত্যা করে সেনারা। এছাড়া রোহিঙ্গাদের বাড়িঘর ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।

সেনাদের হাত থেকে বাঁচতে শত শত রোহিঙ্গা নৌকা বোঝাই করে সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশে ঢোকার চেষ্টা করে। রাতের আঁধারে কিছু সংখ্যক রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করলেও বেশিরভাগকেই ফেরত পাঠিয়েছে বিজিবি। তাদের অনুপ্রবেশ ঠেকাতে বিজিবির নিরাপত্তা বাড়ানো হয়েছে।

আবুজার আল জাহিদ জানান, রোহিঙ্গাদের অনুপ্রবেশ ঠেকাতে বিজিবির নজরদারি আরও বাড়ানো হয়েছে। গতকালও শূন্যরেখা অতিক্রম করে রোহিঙ্গাভর্তি ২০টি নৌকা অনুপ্রবেশের চেষ্টাকালে অভিযান চালিয়ে তাদের ঠেকানো হয়েছে।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/প্রতিনিধি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :