আমরা ডিজিটাল বাংলাদেশ গড়বো ‘উবার’ ঠেকিয়ে?

মোস্তফা সরয়ার ফারুকী
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০১৬, ১৩:১৫

ওকে, একটু আগে স্ট্যাটাস দিয়ে আবার রিমুভ করেছিলাম নিশ্চিত হওয়ার জন্য যে বিআরটিএ'র বিজ্ঞপ্তিটা অথেনটিক কিনা। এই মাত্র একটা পত্রিকার ই-ভার্সনে সেটা দেখলাম।

বিদেশি বন্ধুরা বাংলাদেশে আসলে তিন কারণে লজ্জায় মুখ লুকাই ।

১) বিমানবন্দরে চরম অব্যবস্থাপনা।

২) পাবলিক টয়লেট শুন্য এক বিশাল ঢাকা ।

৩) ঢাকার রাস্তায় ট্যাক্সির অভাব এবং বেহাল পাবলিক ট্রান্সপোর্ট।

প্রথমটা কবে ঠিক হবে বিমানমন্ত্রীও জানেন না। দ্বিতীয়টা দুই মেয়র সাহেবের কল্যাণে কিছুটা বদলেছে। আর তৃতীয়টা বদলানোর আভাস পেয়েছিলাম উবার সার্ভিসের আগমনে।

এখন সকাল সকাল দেখলাম বিআরটিএ বিজ্ঞপ্তি দিয়েছে এই সার্ভিস আইনবিরোধী। আই মিন সিরিয়াসলি? আমরা ডিজিটাল বাংলাদেশ গড়বো ‘উবার’ ঠেকিয়ে? ঢাকার রাস্তায় মানুষের ভোগান্তি কমানোর জন্য আমরা তো কিছুই করতে পারবো না, উল্টা কেউ উদ্যোগ নিলে ওটা ঠেকিয়ে দিবো? ওহ নো! এ বিগ এন্ড লাউড 'নো'!

মাননীয় আইসিটি উপদেষ্টা এবং তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী এই বিষয়ে অবিলম্বে হস্তক্ষেপ করা উচিত ।

পরিশেষে, প্রিয় বিআরটিএ, এই সেবা আইনবিরোধী হলে এটাকে বদলে যেতে না বলে আইনটারেই বদলে ফেলেন । আইনের বাইরে থাকলে তাদের আইনের মধ্যে আনেন এবং সেটার জন্য প্রয়োজন হলে আইনে সংশোধনী আনেন। ঢাকার রাস্তায় মানুষকে শান্তিতে চলতে দিন। মনে রাখবেন এই উবারে আপনি চড়বেন, আপনার বয়োবৃদ্ধ শাশুড়ি চড়বে, টোনা চড়বে, টুনিও চড়বে । বাজারে এমন কোনো খবর নাই যে এটাতে শুধু সরকার বিরোধীরা চড়বে, সরকার পক্ষও চড়বে, চড়ে ধানমন্ডির পার্টি অফিসেও যাবে।

লেখক: চলচ্চিত্র নির্মাতা

সংবাদটি শেয়ার করুন

মতামত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :