নারায়ণগঞ্জ আইনজীবী সমিতি

আওয়ামী লীগ-বিএনপি সমর্থিতদের হাড্ডাহাড্ডি লড়াই

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ নভেম্বর ২০১৬, ১৯:৪৬ | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০১৬, ১৮:৪২

সিটি করপোরেশর নির্বাচনের তফসিল ঘোষণার পর পর আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিতদের মধ্যে লড়াই দেখলো নারায়ণগঞ্জ। এতে প্রধান দুই পদ সভাপতি ও সাধারণ সম্পাদকে আওয়ামী লীগ সমর্থিতরা জিতলেও মোট পদের দিক থেকে লড়াই হয়েছে হাড্ডাহাড্ডি। আওয়ামী লীগ সমর্থিতরা নয়টি পদে জিতেছে, তার বিএনপি সমর্থিততা জিতেছে আটটিতে।

এই নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিতরা অংশ নেয় সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে। আর বিএনপি সমর্থিতরা অংশ নেয় জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের ব্যানারে।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৮৬৭ জন ভোটারের মধ্যে ৮৫৩ জন আইনজীবী তাদের ভোট দেন। বৃহস্পতিবার মধ্যরাতে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।

ঘোষিত ফলাফলে আগামী এক বছরের জন্য সভাপতি নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থী বারের বর্তমান সভাপতি আনিসুর রহমান দিপু। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন একই প্যানেলের হাবিব আল মুজাহিদ পলু।

দিপু এর আগেও তিন বার সভাপতি ছিলেন। তিনি সদ্য ঘোষিত জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী ছিলেন। কিন্তু শেষ মুহূর্তে তাকে ওই পদ থেকে বাদ দেয়ায় সাধারণ আইনজীবীরা তার প্রতি আরো বেশি সহানুভূতিশীল হয়ে উঠে।

নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত অন্য প্রার্থীরা হলেন সিনিয়র সহসভাপতি আলাউদ্দীন আহম্মেদ, সহসভাপতি দেলোয়ারা বেগম রীনা, কোষাধ্যক্ষ সোহেল মিঞা, ক্রীড়া সম্পাদক পদে মাহামুদুল হক মমিন, সমাজসেবা সম্পাদক পদে নজরুল ইসলাম, সদস্য পদে সাজ্জাদুল হক সুমন ও স্বপন ভূইয়া জয়ী হয়েছেন।

নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক হাবিব আল মুজাহিদ পলো ঢাকাটাইমসকে বলেন, ‘আমাদের জনপ্রিয়তা আইনজীবীদের মধ্যে যেভাবে প্রমাণ হয়েছে, সিটি করপোরেশন নির্বাচনেও তার প্রমাণ হবে। আওয়ামী লীগের আইভী গতবারের মতোই বড় জয় পাবে।’

বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ থেকে বিজয়ীরা হলেন-যুগ্ম সাধারণ সম্পাদক পদে আবুল কালাম আজাদ জাকির, আপ্যায়ন সম্পাদক পদে মোহাম্মদ আলী, লাইব্রেরি বিষয়ক সম্পাদক পদে আশরাফুল ইসলাম সিরাজী রাসেল, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে নজরুল ইসলাম মাসুম, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক পদে শরীফুল ইসলাম শিপলু, সদস্য পদে আনিসুর রহমান লিংকন, আনজুম আহম্মেদ রিফাত ও মো. রাসেল প্রধান জয়ী হয়েছেন।

সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির প্রার্থী সাখাওয়াত হোসেন খান ছিলেন নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি। ঢাকাটাইমসকে তিনি বলেন, তারা (আওয়ামী লীগ সমর্থিতরা) সভাপতি-সাধারণ সম্পাদক পদে জিতলেও লড়াই হয়েছে হাড্ডাহাড্ডি। অল্প ভোটের ব্যবধানে আমাদের কিছু প্রার্থী হেরেছে। সিটি নির্বাচনেও আমরা একইভাবে প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলবো।

ঢাকাটাইমস/২৫নভেম্বর/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :