ভোরের আলো সাহিত্য আসরের ৩৮৩ তম সভা

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০১৬, ১৯:২৫

কিশোরগঞ্জের ঐতিহ্যবাহী সাহিত্য সংস্কৃতি ইতিহাস ঐতিহ্যমূলক সংগঠন ভোরের আলো সাহিত্য আসরের ৩৮৩তম সাহিত্যসভা শুক্রবার সকালে থানা মার্কেটস্থ মডার্ন ডেন্টাল হাউজে আসরের অস্থায়ী কার্যালয়-এ অনুষ্ঠিত হয়েছে।

সাহিত্যসভায় সভাপতিত্ব করেন আসরের সভাপতি নাট্যকার মো. আজিুজুর রহমান। প্রধান অতিথি ছিলেন বিআরডিবিরি সাবেক পরিচালক কবি ও লেখক বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. নিজাম উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন আসরের প্রতিষ্ঠাতা সংগঠক লিমেরিকার ও কবি মো. রেজাউল হাবীব রেজা। অতিথি আলোচক ছিলেন ইটনা সমিতির সাধারণ সম্পাদক মুহা. মেহের উদ্দিন, বেতার ও টিভি শিল্পী আবুল হাশেম বাঙালি ও মাসুদুর রহমান আকিল, কবি ও গীতিকার প্রভাষক ইসমাইল হোসাইন মুফিজী, শিল্পী মাহফুজ আহমেদ, আসরের সাংগঠনিক সম্পাদক সংস্কৃতি কর্মী এম.এ হানিফ, আলমগীর নগর বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মো. শফিউল আলম।

আলোচনায় অংশ নেন, আসরের নবনির্বাচিত সভাপতি কবি ও ব্যাংকার মো. মোতাহের হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলী রেজা সুমন, সাংবাদিক সদস্য শফিক কবীর, মির্জা মাহবুবা বেগ মৌসুমী, শিউলি আক্তার, চন্দ্রা রানী সরকার, দীপাল পন্ডিত, কবি আল মোহাম্মদ মোস্তফা, আব্দুল হামিদ, কবি এবিএম রুহুল আলম, মো.কামাল উদ্দিন প্রমুখ।

সাহিত্য সভা পরিচালনা করেন ভোরের আলো সাহিত্য আসরের পরিচালক লেখক ও সাংবাদিক আমিনুল হক সাদী। আসরে উপস্থিত কবি, সাহিত্যিক ও লেখকরা স্বরচিত লেখা পাঠ করেন এবং শিল্পীরা গান গেয়ে সবাইকে প্রাণবন্ত করে তোলেন। আরাকানের মুসলমানদের ওপর বর্বরতা ও দেশব্যাপী সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনার তীব্র নিন্দা জানানো হয়। এছাড়াও কিশোরগঞ্জের কৃতী সন্তান শহীদ খায়রুল জাহান বীরপ্রতীক ও শহীদ সিরাজুল ইসলাম বীরপ্রতীকের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়।

আলোচনাসভা শেষে সংগঠনের পক্ষ হতে অন্যবারের মতো এবারও বিজয়ের মাসে একটি ম্যাগাজিন প্রকাশের উদ্যোগ নেয়া হয়। ম্যাগাজিনের জন্য লেখাও আহ্বান করা হয়।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :