ঝালকাঠিতে স্বর্ণ ব্যবসায়ীদের মানববন্ধন

ঝালকাঠি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০১৬, ১৫:২১

ঝালকাঠিতে বোমা ফাটিয়ে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তার ও লুট হওয়া বাকি স্বর্ণালংকার উদ্ধারের দাবিতে মানববন্ধন করেছে স্বর্ণ ব্যবসায়ীরা।

শনিবার দুপুর ১২টায় শহরের ডাক্তারপট্টি সড়কে এ মানববন্ধন হয়। শহরের শতাধিক স্বর্ণের দোকান বন্ধ রেখে ব্যবসায়ী ও কর্মচারীরা ঘণ্টাব্যাপী মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে গ্রেপ্তার আসামিদের রিমান্ডে নিয়েও পুলিশ এখনো তাদের দেয়া তথ্য অনুযায়ী লুট হওয়া বাকি স্বর্ণালংকারগুলো উদ্ধারে কোন কার্যকর ব্যবস্থাগ্রহণ করেনি বলে অভিযোগ করা হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন- ঝালকাঠি জুয়েলার্স সমিতির সভাপতি দেবব্রত কর্মকার দেবু, সাধারণ সম্পাদক দিপক কর্মকার ও যুগ্ম সম্পাদক মো. ইউসুফ হাওলাদার।

মানববন্ধনে ক্ষতিগ্রস্ত মুসলিম গিণি হাউজের মালিক মো. শাহজাহান হাওলাদার ও ডাকাতি মামলার বাদী হাসান ইমাম উপস্থিত ছিলেন।

গত ২১ নভেম্বর রাতে শহরের ডাক্তারপট্টি সড়কের মুসলিম গিনি হাউজে ঢুকে ৮/১০ জন সশস্ত্র ডাকাত দল বোমা ফাটিয়ে ১১৪ ভরি স্বর্ণালংকার লুটে নেয়। পরে স্থানীয়দের সহযোগিতায় গাবখান সেতুর টোলঘর এলাকা থেকে ৬ জনকে আটক করে ৪০ ভরি স্বর্ণালঙ্কার উদ্ধার করে পুলিশ। পরে দুইজনকে ডাকাতির মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে নেয়া হয়। ওই দুইজন শুক্রবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এঘটনার সাথে জড়িত আরো কয়েক জনের নাম ও পরিচয় প্রকাশ করেন। কিন্তু ঘটনার পাঁচদিন অতিবাহিত হলেও বাকি ৭৪ ভরি স্বর্ণ উদ্ধার ও জড়িতদের গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এ অবস্থায় ঝালকাঠির স্বর্ণ ব্যবসায়ীরা নিরাপদ নয়। ডাকাতির এ ঘটনার সাথে স্থানীয় একটি শক্তিশালী চক্র জড়িত থাকতে পারে বলে ধারণা করছেন জুয়েলার্স সমিতির নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/২৬ নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :