সুজানগরে কলেজ জাতীয়করণের দাবিতে হরতাল চলছে

পাবনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০১৬, ১১:১৭

পাবনার সুজানগরে কলেজ সরকারিকরণের দাবিতে সকাল-সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে। পৌর সদরে প্রতিষ্ঠিত নিজাম উদ্দিন আজগর আলী (এনএ কলেজ) ডিগ্রি কলেজ জাতীয়করণের দাবিতে সোমবার এ হরতাল পালন করছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

সকালে হরতালের শুরুতে পাবনা-সুজানগর প্রধান সড়কসহ উপজেলার সকল সড়কে কাঠের গুঁড়ি ফেলে এবং টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছেন আন্দোলনকারীরা।

হরতালের কারণে উপজেলার সকল অফিস-আদালত, ব্যাংক-বীমা, শিক্ষা ও ব্যবসাপ্রতিষ্ঠান এবং যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

হরতালকারীরা এক পর্যায়ে উপজেলা প্রশাসনের সকল অফিসে তালা লাগিয়ে দেয়। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ অন্যান্য দফতর ও বিভাগের অফিসারদের অফিসের বাইরে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

হরতালে বেশি দুর্ভোগের শিকার হচ্ছেন পথচারীসহ যাত্রীরা। তারা যানবাহন না পেয়ে হেঁটে গন্তব্যে যাচ্ছেন।

এদিন সকাল ১০টায় হরতালের সমর্থনে কলেজ চত্বর থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা চত্বরে গিয়ে প্রতিবাদ সমাবেশ করে।

কলেজ জাতীয়করণ রক্ষা কমিটির আহবায়ক আব্দুল মজিদ মন্টুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন- সুজানগর পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওহাব, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীনুজ্জামান শাহীন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কাদের রোকন, আব্দুল জলিল বিশ্বাস, একেএম বন্দে আলী, কলেজের অধ্যক্ষ আব্দুল হালিম, উপজেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার আব্দুল হাই, উপজেলা ছাত্রলীগের সভাপতি শামীম আদম লিটন ও সাধারণ সম্পাদক মিলন প্রমুখ।

বক্তারা মিথ্যা অভিযোগে কলেজটি জাতীয়করণের তালিকা থেকে বাদ দেয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করার পাশাপাশি কলেজটি জাতীয়করণের তালিকাভুক্ত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

প্রসঙ্গত চলতি বছর দেশের বেশকিছু শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ করে সরকার। সেই তালিকা নাম ছিল সুজানগরের এন এ ডিগ্রি কলেজের। কিন্তু সম্প্রতি এই কলেজটির নাম জাতীয়করণের তালিকা থেকে বাদ দিয়ে উপজেলার অন্য একটি কলেজকে জাতীয়করণ করা হয়। এই খবর জানার পর বিক্ষুব্ধ হয়ে ওঠে এনএ কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ এলাকার সচেতন মহল।

(ঢাকাটাইমস/২৮ নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :