স্বামী হত্যা: স্ত্রীসহ প্রেমিকের ফাঁসি

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০১৬, ১৬:২৩

চাঁদপুর সদর উপজেলায় সৌদি আরব প্রবাসী কলমতর গাজী হত্যা মামলায় দুই জনকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। সোমবার দুপুর ১টার দিকে চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মামুনুর রশীদ এই আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুইজন হলেন- উপজেলার বিষ্ণপুর গ্রামের নিহতের স্ত্রী শিল্পী বেগম ও পরকীয়া প্রেমিক কবির গাজী। কবির গাজী বিষ্ণপুর গ্রামের গাজী বাড়ির মোখলেছুর রহমান গাজীর ছেলে এবং শিল্পী বেগম উত্তর বিষ্ণুপুর গ্রামের মো. কামাল হোসেন গাজীর মেয়ে।

মামলার বিবরণে জানা গেছে, নিহত কলমতর গাজী সৌদি আরবে থাকতেন। ঘটনার তিন মাস আগে তিনি দেশে ফিরেন। পরে স্ত্রীর পরকীয়ার কথা জানতে পারেন তিনি। এতে দাম্পত্য কলহ দেখা দেয়। এরপর ২০১৩ সালের ৭ জুলাই রাতে পরিকল্পিতভাবে কবির গাজী ও কলমতরের স্ত্রী শিল্পী বেগম পাশের রান্না ঘরে নিহত কলমতর গাজীর বুকে ও শরীরের বিভিন্ন স্থানে ছুরিকাঘাত করে মেরে মাটি চাপা দিয়ে রাখে। তিন দিন পর ১০ জুলাই শিল্পী বেগম নিজেই স্বামী নিখোঁজ হয়েছে মর্মে চাঁদপুর মডেল থানায় সাধারণ ডায়েরি করতে আসেন। পুলিশ সন্দেহ করে জিজ্ঞাসাবাদ করার এক পর্যায়ে মূল ঘটনা ফাঁস হয়ে যায় এবং তাদের থানায় আটক করে। এই ঘটনায় নিহত কলমতর গাজীর ছোট ভাই লিটন গাজী ১১ জুলাই মামলা করেন।

সরকার পক্ষের আইনজীবী সাইয়্যেদুল ইসলাম বাবু জানান, তদন্তকারী কর্মকর্তা চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক মানিক ২০১৪ সালের ১৭ এপ্রিল মামলার তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করেন। মামলাটি ৩ বছর ৪ মাস আদালতে চলমান থাকা অবস্থায় ২১ জনের সাক্ষ্য গ্রহণ করেন। আদালত সন্দেহাতীতভাবে সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে উভয় আসামিকে মৃত্যুদণ্ড দেয়।

সরকার পক্ষের সহকারী আইনজীবী ছিলেন অ্যাড. দেবাশীষ কর মধু। আসামি পক্ষে আইনজীবী ছিলেন আ. ছাত্তার ও মনোয়ারুল ইসলাম।

(ঢাকাটাইমস/২৮ নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :