‘জাতিসংঘ উন্নয়ন দেখছে, বিএনপি দেখে না’

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ডিসেম্বর ২০১৬, ১৫:৫৭ | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৬, ১৪:২৯

আওয়ামী লীগ সরকার যে উন্নয়ন করছে জাতিসংঘ পর্যন্ত তার প্রশংসা করলেও বিএনপি না চোখে দেখছে না বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, বিএনপি বিরোধিতার জন্য বিরোধিতা করছে আর উন্নয়নবিরোধী অবস্থান নিয়েছে।

শুক্রবার সকালে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা, অপারেশন ও চশমা প্রদান অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন। ফরিদপুর সদর উপজেলা প্রশাসন এই চিকিৎসা সেবার আয়োজন করে।

এই ক্যাম্পে ন্যাশনাল আই কেয়ার এবং জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট হাসপাতালের সহযোগিতায় শুক্রবার ও শনিবার মোট সাড়ে পাচঁশ রোগীকে বিনামূল্যে ছোখের ছানি অপারেশন করা হবে। এই উদ্যোগ নেয়ায় ওই এলাকার নিম্ন আয়ের মানুষরা ধন্যবাদ জানান।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহতেশাম হোসেন বাবরের সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন জাতীয় চক্ষু বিজ্ঞান ইনিস্টিটিউট ও হাসপাতালের পরিচালক গোলাম মোস্তাফা, জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা প্রমুখ।

মন্ত্রী বলেন, ‘জাতিসংঘে আমি প্রধানমন্ত্রীর সাথে ছিলাম। সেখানে জাতিসংঘের জেনারেল এসেম্বলিতে বলা হয়েছে উন্নয়নের রোল মডেল হচ্ছে এখন বাংলাদেশ। তারা বলেছেন, বাংলাদেশ যেভাবে উন্নয়ন করছে পৃথিবীর অন্য কোন দেশ সেভাবে উন্নয়ন করতে পারছে না।’

খন্দকার মোশাররফ বলেন, ‘আমরা যখন ক্ষমতায় যাই তখন দেশের মানুষের গড় আয় ছিলো ৬২৫ ডলার, আর এখন মানুষের গড় আয় এক হাজার ৬৪৪ ডলার। আমাদের গড় আয় তিনগুণের বেশি হয়েছে। আমরা এর মধ্যেই মধ্যম আয়ের দেশে পৌঁছে গেছি।’

ঢাকাটাইমস/২ডিসেম্বর/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :