১৩৫ জনকে নিয়োগ দেবে মৎস্য অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৬, ২১:২৬

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন মৎস্য অধিদপ্তর ‘ন্যাশনাল এগ্রিকালচার টেকনোলজি প্রোগ্রাম—ফেজ-২ প্রোজেক্ট (এনএটিপি-২)’-এর জন্য ‘সম্প্রসারণ কর্মকর্তা’ পদে অস্থায়ী ভিত্তিতে ১৩৫ জনকে নিয়োগ দেবে। সম্প্রতি জাতীয় দৈনিকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পদটিতে আগামী ২০ ডিসেম্বর পর্যন্ত আবেদন করা যাবে।

যোগ্যতা

ফিশারিজ বিষয়ে দ্বিতীয় শ্রেণিতে বিএসসি সম্মান বা দ্বিতীয় শ্রেণির স্নাতকসহ দ্বিতীয় শ্রেণিতে এমএসসি ইন মেরিন সায়েন্স বা ফিশারিজ গ্রুপের অন্তর্ভুক্ত প্রাণিবিদ্যায় দ্বিতীয় শ্রেণিতে এমএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। মৎস্য অধিদপ্তরের অন্যান্য সমাপ্ত উন্নয়ন প্রকল্পে কর্মরত প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

বয়স

সাধারণ প্রার্থীদের বয়স ২০ ডিসেম্বর, ২০১৬ তারিখ পর্যন্ত ১৮ থেকে ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা কোটাপ্রার্থী ও প্রতিবন্ধীদের জন্য বয়স ১৮ থেকে ৩২ বছর। এ ছাড়া মৎস্য অধিদপ্তরের অন্যান্য প্রকল্পে কর্মরত প্রার্থীদের জন্য বয়স শিথিলযোগ্য।

বেতন

‘জাতীয় বেতন স্কেল-২০১৫’ অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের সরকার নির্ধারিত ‘চাকরির আবেদনের মডেল ফরম’ পূরণ করে ৫×৫ আকৃতির তিনটি সত্যায়িত ছবিসহ ‘সচিব, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা-১০০০’ বরাবর আবেদন পাঠাতে হবে। আবেদনপত্রের নমুনা পাওয়া যাবে ‘www.forms.gov.bd’ অথবা ‘www.fisheries.gov.bd’ ওয়েবসাইটে।

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

চাকরির খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :