পরীক্ষার খাতা কেড়ে নেয়ায় স্কুলছাত্রীর আত্মহত্যা

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০১৬, ১৮:০০

চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর পড়ুয়া এক শিক্ষার্থীর পরীক্ষার খাতা কেড়ে নেয়ার ঘটনায় আত্মহত্যা করেছে সে। তার নাম সুরাইয়া সুলতান রিমু। এই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ ও সড়ক অবরোধ করে তার সহপাঠীরা।

রবিবার দুপুর দুইটা থেকে সাড়ে তিনটা পযন্ত বিদ্যালয়ের সামনের শহীদ আবুল কাশেম সড়ক অবরোধ করে রাখে তারা। তারা অভিযুক্ত শিক্ষককে গ্রেপ্তার করে শাস্তি দেয়ার দাবি জানাচ্ছিল।

সহপাঠীরা জানায়, শনিবার ছিলো চুয়াডাঙ্গা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক গণিত পরীক্ষা। পরীক্ষা চলাকালে রিমু পাশের অন্য সহপাঠীর সঙ্গে কথা বলার অভিযোগে শিক্ষক হাসানুজ্জামান তার খাতা কেড়ে নেন। এ ঘটনায় অভিমান করে বাসায় ফিরে ঘরের সিলিঙ ফ্যাঁনের দড়ি ঝুঁলিয়ে আত্মহত্যা করে রিমু।

রিমু আত্মহত্যার ঘটনাটি রবিবার বিদ্যালয়ে ছড়িয়ে পড়লে ক্ষুব্ধ সহপাঠীরা স্কুলের সামনে শহীদ আবুল কাশেম সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে। এসময় চুয়াডাঙ্গা-মেহেরপুর সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উচ্চ পদস্থ কর্মকর্তারা বিদ্যালয়ে পৌঁছায়। পরে তারা আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে রিমু আত্মহত্যার প্ররোচনার ঘটনায় সুষ্ঠ তদন্তের জন্য পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করার প্রতিশ্রুতি দিলে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।

ঢাকাটাইমস/৪ডিসেম্বর/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :