চট্টগ্রামে বিনা ভোটে চেয়ারম্যান হচ্ছেন আ.লীগের সালাম

ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০১৬, ২০:১৮

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী এম এ সালাম। চেয়ারম্যান পদের একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী নারায়ণ রক্ষিত সোমবার দুপুরে জেলা প্রশাসকের কাছে আবেদন করে প্রার্থিতা প্রত্যাহার করায় একক প্রার্থী হয়ে পড়েন এম এ সালাম।

আবেদনে ব্যক্তিগত কারণ দেখিয়ে বিএনএফ এর চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি নারায়ণ রক্ষিত প্রার্থিতা প্রত্যাহার করেন।

জেলা প্রশাসকের কার্যালয়ে এ সময় প্রশ্নের জবাবে নারায়ণ রক্ষিত উপস্থিত সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগের কেউ আমাকে চাপ দেয়নি, ভয়ভীতিও দেখায়নি। প্রধানমন্ত্রীর প্রতি সম্মান জানিয়ে আমি প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছি। এসময় বিএনএফর চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি জয়নাল আবেদিন কাদেরি এবং দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক রতন কৃঞ্চ ধর উপস্থিত ছিলেন।

এদিকে প্রত্যাহারের আবেদন গ্রহণ করলেও জেলা প্রশাসক সামসুল আরেফিন এই বিষয়ে সাংবাদিকদের কাছে কোনো মন্তব্য করেননি।

গত বৃহস্পতিবার মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম ও বিএনএফ প্রার্থী নারায়ণ রক্ষিত মনোনয়নপত্র দাখিল করেন।

তফসিল মতে, গত ৩ ও ৪ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। আগামী ১১ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহার ও ১২ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। এর আগেই আজ সোমবার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন বিএনএফ প্রার্থী। ফলে চেয়ারম্যান পদে একক প্রার্থী হিসেবে নির্বাচিত হতে যাচ্ছেন এম এ সালাম।

এ ব্যাপারে চট্টগ্রাম জেলা প্রশাসক সামসুল আরেফিন ঢাকাটাইমসকে বলেন, মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে এম এ সালামকে চেয়ারম্যান নির্বাচিত হওয়ার ঘোষণা আসতে পারে। যদি তাই হয়; তাহলে ২৮ ডিসেম্বর সদস্য পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/০৫ডিসেম্বর/আইকে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা