রডের বদলে বাঁশ, শুরু সেই ভবনের কাজ

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০১৬, ১৪:০৯ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০১৬, ১৩:৪৩

চুয়াডাঙ্গার দর্শনায় রডের বদলে বাঁশ দিয়ে তৈরি করা কৃষি বিভাগের উদ্ভিদ সঙ্গনিরোধের সেই ভবনের নির্মাণ কাজ আবার শুরু হয়েছে। মঙ্গলবার বিকালে বাংলাদেশ কৃষি অধিদপ্তরের প্রকল্প পরিচালক মোহাম্মদ আলী আনুষ্ঠানিকভাবে পুনরায় এই কাজের উদ্বোধন করেন। এ সময় দর্শনা পৌর মেয়র মতিয়ার রহমান ও কনসালটেন্ট ফামের প্রতিনিধি আহসান উল্লাহ উপস্থিত ছিলেন।

প্রকল্প পরিচালক মোহাম্মদ আলী জানান, সরকারের উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে এই ভবন নির্মাণে নতুন ঠিকাদার নিযুক্ত করা হয়েছে। কাজ পেয়েছেন ঢাকার মিরপুরের মাসতুরা এন্টারপ্রাইজ। ভবন নির্মাণে নতুন ব্যয় ধরা হয়েছে এক কোটি ৪০ লাখ টাকা। আগামী ছয় মাসের মধ্যে নির্মাণকাজ শেষ করার নিদের্শনাও রয়েছে বলে জানা গেছে।

গত ৬ এপ্রিল দর্শনার কৃষি বিভাগের উদ্ভিদ সংঙ্গনোরোধের ভবনটির নির্মাণে রডের পরিবর্তে বাঁশ ব্যবহারের অভিযোগ উঠে। বিষয়টি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রচারিত হলে দেশব্যাপী তোলপাড় সৃষ্টি হয়। গঠিত হয় নয়টি তদন্ত কমিটি। গ্রেপ্তার করা হয় ঠিকাদারি প্রতিষ্ঠান জয় কনস্টাকশনের কর্ণধার মনি সিংহকে। বদ্ধ করে দেয়া হয় ভবন তৈরির কাজ। দীর্ঘ আট মাস পর ওই ভবনের নির্মাণ কাজ আবার শুরু হলো।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :